স্বাস্থ্যকর্মীদের ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই

  যুগান্তর ডেস্ক ১৭ মে ২০২০, ১৪:৩২:১১ | অনলাইন সংস্করণ

ছবি সংগৃহীত

করোনাভাইরাস প্রতিরোধে সামনের সারিতে সেবা প্রদান করায় দুই শতাধিক স্বাস্থ্যকর্মী ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই। ২১২ স্বাস্থ্যকর্মীকে এ উপহার দেয়া হচ্ছে।

গোল্ডেন ভিসা প্রদানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম।

এই ভাইরাসের সংক্রমণ রোধে দেশটিতে দিনরাত পরিশ্রম করছেন চিকিৎসক ও নার্সরা। করোনা রোগীদের বিশেষ স্বাস্থ্যসেবা দেয়ায় তাদের ভূয়সী প্রশংসা করেন আমিরাতের রাষ্ট্রপতি।

গত বছর ১০টিতে গোল্ডেন ভিসা চালুর ঘোষণা দেয়া হয়। সাধারণত উদ্ভাবক, চিকিৎসক, বিজ্ঞানী, বিনিয়োগকারী, গবেষক ও বিভিন্ন খাতের উদ্যোক্তাদের এটি দিয়ে থাকে আমিরাত সরকার।

মনোবল বৃদ্ধি ও রোগীদের চিকিৎসা সহায়তা প্রদানে উৎসাহিত করতেই পেশাদার স্বাস্থ্যকর্মীদের এ ভিসা দেয়া হচ্ছে বলে মনে করেন দুবাই হেলথ অথরিটির মহাপরিচালক হুমায়েদ আল কুতাম।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতির নতুন আদেশ অনুযায়ী, ভিসা সম্পর্কিত সব ধরনের জরিমানা মওকুফ করা হয়েছে। ফলে গত ১ মার্চের আগে যাদের বসবাসের বৈধ কাগজপত্র এবং ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদের জরিমানা দিতে হবে না।

তথ্যসূত্র: গালফ নিউজ

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত