যশোরে ফের মার্কেট বন্ধ ঘোষণা

  যশোর ব্যুরো ১৭ মে ২০২০, ২৩:৩২:১১ | অনলাইন সংস্করণ

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় যশোরের মার্কেট আবার বন্ধ ঘোষণা। রোববার বিকালে যশোর জেলা প্রশাসনের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সরকারি নির্দেশনার আলোকে গত ১০ মে থেকে সীমিত আকারে যশোরে মার্কেটসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়। স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার সকাল থেকে তা পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সীমিত আকারে যশোরে বাজার খুলে দেয়া হয়। সেই সঙ্গে বাজার মনিটরিং কমিটির সদস্যরা সারাক্ষণ মাইকিংসহ সামাজিক দূরত্ব রক্ষার আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু বাজারে ব্যবসায়ী এবং ক্রেতারা সামাজিক দূরত্ব বজায় না রাখায় যশোরে করোনা রোগীর সংখ্যা দিনকে দিন বাড়ছে। সে কারণে জেলা প্রশাসনের এই জরুরি সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, কোনো দোকানদার বা মার্কেট জেলা প্রশাসনের এই সিদ্ধান্ত অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া জরুরি কাজে নিয়োজিত যানবাহন চলাচল করবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা ও সরকারি নির্দেশনা পালনে আগের মতোই জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, যশোর ৫৫ পদাতিক ডিভিশনের ৩৭ বীরের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নেয়ামুল হালিম খান, জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

উল্লেখ্য, যশোরে মোট করোনা রোগী আক্রান্ত হয়েছে ৯১ জন। সুস্থ হয়েছে ৫০ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত