বেলজিয়ামের প্রধানমন্ত্রীকে পিঠ দেখিয়ে ডাক্তারদের প্রতিবাদ

  যুগান্তর ডেস্ক ১৮ মে ২০২০, ১৭:১৮:৫০ | অনলাইন সংস্করণ

বেলজিয়ামের প্রধানমন্ত্রীকে পিঠ দেখিয়ে ডাক্তারদের প্রতিবাদ

মহামারী কোভিড-১৯ প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় হাসপাতাল কর্মীদের তিরস্কারের মুখে পড়েছেন বেলজিয়ামের প্রধানমন্ত্রী।করোনাভাইরাস পরিস্থিতিতে প্রথমবারের মত হাসপাতাল পরিদর্শনে গিয়ে চিকিৎসাকর্মীদের প্রতিবাদী পিঠ দেখে ফিরে আসেন প্রধানমন্ত্রী সোফি উইলমেস।খবর বিসিসির।

করোনা ছড়িয়ে পড়ার পর এই প্রথম রাজধানী ব্রাসেলেসের সেন্ট পিটার হাসপাতালে যান সোফি উইলমেস। গাড়িতে করে যখন হাসপাতালের রাস্তা দিয়ে ভেতরে ঢোকেন তখন চিকিৎসকেরা উল্টোমুখ করেন প্রেসিডেন্টের দিকে। পাশাপাশি দাড়িয়ে ‘গার্ড অব ডিজঅনার’ দেন।

প্রতিবাদী ডাক্তাররা জানিয়েছেন, করোনা সামলানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় তারা এভাবে প্রধানমন্ত্রীকে পিষ্ঠ প্রদর্শন করেন।

দেশটিতে করোনা শুরু হওয়ার পর সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের কর্মঘণ্টা বাড়ানোয় তারা আরও ক্ষুব্ধ হন।

চিকিৎসকদের কাছে ‘অপমানিত’ হওয়ার পর উইলমেস নিজেকে সামলে নিয়ে সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি মনে করছি এই প্রতিবাদের অর্থ আলোচনায় বসার আহ্বান। মহামারীর পর সবই পাল্টে যাবে।’

বেলজিয়ামে এখন পর্যন্ত ৫৫ হাজার ২৮০ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৯ হাজার ৫২ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত