শচীন এখন খেললে ১ লাখ ৩০ হাজারের ওপর রান করত: শোয়েব

  স্পোর্টস ডেস্ক ২০ মে ২০২০, ১২:০০:২৪ | অনলাইন সংস্করণ

স্পষ্ট বক্তা হিসেবে পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতারের জুড়ি মেলা ভার। এককথায় ঠোঁটকাটা তিনি। মনে যা আসে তা মুখে আনতে দ্বিতীয়বার ভাবেন না রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

এই যেমন বলেই ফেললেন– এখন খেললে এক লাখ ৩০ হাজারের ওপর রান করতেন ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার।

শোয়েব সাফ জানিয়ে দিলেন, শচীনের ধারেকাছে কেউ নেই। অনেকে বিরাট কোহলির সঙ্গে তার তুলনা করেন। কিন্তু এটি নিতান্তই অবান্তর। দুজন দুই মেরুর ব্যাটসম্যান।

সম্প্রতি হ্যালো লাইভ সেশনে আসেন সাবেক পাক গতিতারকা। তাতে একসময়ের প্রতিদ্বন্দ্বী শচীনের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি।

মেন ইন গ্রিনদের ৪৪ বছর বয়সী ক্রিকেটার বলেন, শচীন ক্রিকেটের সবচেয়ে কঠিন যুগে ব্যাট করেছে। সে যদি এখন খেলত, তা হলে এক লাখ ৩০ হাজারের ওপর রান করত। ফলে তার সঙ্গে কোহলির তুলনা চলে না। এর কোনো মানে হয় না।

উল্লেখ্য, ১৯৮৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শচীনের। এরপর শুধুই রেকর্ডের মালা গেঁথে চলেন তিনি। ২০১৩ সালে অবসর নেন লিটল মাস্টার। এসময়ে তিন সংস্করণ মিলিয়ে মোট ৩৪৩৫৭ রান (টেস্টে ১৫৯২১, ওয়ানডেতে ১৮৪২৬ ও টি-টোয়েন্টিতে ১০) করেন ডানহাতি ব্যাটিং কিংবদন্তি। বিশ্ব ক্রিকেট ইতিহাসে একমাত্র সেঞ্চুরির সেঞ্চুরিয়ান তিনিই।

তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস/টাইমস নাউ/ক্রিকেট নেক্সট

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত