সিলেটে করোনায় একদিনে ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪০

  সিলেট ব্যুরো ২১ মে ২০২০, ২১:০৮:৫৬ | অনলাইন সংস্করণ

সিলেটে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার দিবাগত রাত দেড়টায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে গোলাপগঞ্জ উপজেলার আছিরগঞ্জ বাজারের পল্লী চিকিৎসকের (৪০) মৃত্যু হয়। তার বাড়ি বিয়ানীবাজার উপজেলায়। একই সময়ে বালাগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে করোনা আক্রান্ত এক ব্যক্তি (৪৬) ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরেক বৃদ্ধের (৫৫) মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান যুগান্তরকে জানান, নিয়ম মেনেই এই ৩ জনের লাশ দাফন করা হবে। এ ছাড়া সিলেট বিভাগে ১০২ জনকে হোম কোয়ারেন্টিনে ও ৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে।

এ দিকে সিলেটে একদিনেই করোনা আক্রান্ত ৪৫ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৪ জনের বাড়িই সিলেট জেলায়। আর অপরজন মৌলভীবাজারের জুড়ী উপজেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে পুলিশ ও স্বাস্থ্যকর্মীও রয়েছেন। তবে এই ৪৫ জনের মধ্যে ৫ জনের দ্বিতীয়বার পরীক্ষায় করোনা ধরা পড়েছে। সে হিসাবে সিলেটে নতুন আক্রান্ত ৪০ জন।

সিলেটের দুটি আরটি-পিসিআর ল্যাবে বুধবার রাতে করোনা পরীক্ষার এ রিপোর্ট আসে। দুটি ল্যাবের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনা পরীক্ষার প্রথমদিনেই ৯১ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৪ নমুনা পরীক্ষায় শনাক্ত হয় আরও ২২ জনের।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শনাক্ত হওয়া ২৩ জনই সিলেট সদর উপজেলার বাসিন্দা। ওসমানী মেডিকেল কলেজে ল্যাবে শনাক্ত হওয়া ২২ জনের মধ্যে ২১ জনই সিলেট জেলার ও একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের দৈনিক প্রতিবেদন অনুযায়ী, বুধবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৫৯ জন। বুধবারের ৪০ জনকে নিয়ে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৪৯৯।

এর মধ্যে সিলেট জেলায় ২২৫, সুনামগঞ্জে ৮২, হবিগঞ্জে ১৩১ ও মৌলভীবাজার জেলায় ৬১ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৬২ জন। তাদের মধ্যে সিলেটে ৪৭, সুনামগঞ্জে ৪১, হবিগঞ্জে ৭৩ ও মৌলভীবাজারে ১ জন।

সিলেট বিভাগে করোনাকে জয় করে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৪৫ জন। এর মধ্যে সিলেটে ২৮, সুনামগঞ্জে ৫০, হবিগঞ্জে ৫৯ জন ও মৌলভীবাজারে ৮ জন।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১১ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ৮, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন। সুনামগঞ্জে এ পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত