রাজশাহীতে বাবা-মেয়েসহ আরও ছয়জনের করোনা শনাক্ত

  রাজশাহী ব্যুরো ২১ মে ২০২০, ২১:২৬:৫০ | অনলাইন সংস্করণ

রাজশাহী জেলায় আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মহানগরীতেই তিনজনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে দুইজন একই পরিবারের। সম্পর্কে তারা বাবা-মেয়ে।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। এর মধ্যে ৭৭টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। ত্রুটি থাকায় বাকি ১৭টি নমুনার রিপোর্ট হয়নি। রাত ১টার দিকে পরীক্ষা শেষ হয়।

তিনি জানান, ৭৭টি নমুনার মধ্যে মোট ৭টির রিপোর্ট এসেছে করোনা পজিটিভ। এর মধ্যে একজনের বাড়ি পাবনা। তিনজনের বাড়ি রাজশাহী মহানগরী। আর দুইজনের বাড়ি রাজশাহীর তানোর উপজেলায়। অন্যজন জেলার মোহনপুর উপজেলার বাসিন্দা। রাজশাহী মহানগরীর একজনের ঠিকানাটা এখনও স্পষ্টভাবে পাওয়া যাচ্ছে না। অন্য দুইজনের বাড়ি উপর ভদ্রা।

সাইফুল ফেরদৌস জানান, উপর ভদ্রা এলাকার যে বাবা-মেয়ের করোনা পজিটিভ সে বাড়িতে একজন করোনা রোগী আছেন। তিনি নতুন শনাক্ত হওয়া মেয়েটির মা। এই নারী, তার ছেলে এবং পুত্রবধূ সম্প্রতি নরসিংদী থেকে রাজশাহী এসেছেন। এরপর গত ১৫ মে ওই তিনজনের নমুনা পরীক্ষা করা হলে শুধু এই নারীর করোনা পজিটিভ আসে। এখন নমুনা পরীক্ষায় তার স্বামী এবং মেয়েরও করোনা পজিটিভ এল। তারা বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানান তিনি।

এ দিকে বুধবার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে দুইজনের করোনা শনাক্ত হয়। এদের একজনের বাড়ি রাজশাহী নগরীর চণ্ডিপুর এলাকায়। অন্যজনের বাড়ি জেলার বাঘা উপজেলায়।

বুধবার রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৫ জন। বৃহস্পতিবার তা বেড়ে দাঁড়াল ৩১ জনে। রাজশাহী মহানগরীতে এখন করোনা রোগী চারজন। রাজশাহীতে এ পর্যন্ত সাতজন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন একজন। তার বাড়ি বাঘা উপজেলায়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত