ইংলিশ প্রিমিয়ার লা লিগা ও সিরিএসহ ১০ লিগ শুরুর দিন চূড়ান্ত!

  স্পোর্টস ডেস্ক ২২ মে ২০২০, ১২:১৪:০৬ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের ধাক্কা কাটিয়ে গেল ১৬ মে জার্মানিতে গড়িয়েছে বুন্দেসলিগা। এর পরই ইউরোপে ফুটবলযুদ্ধের দামামা বেজে গেছে।এখন ইংল্যান্ডে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্পেনে লা লিগা ও ইতালিতে সিরিএসহ বিভিন্ন দেশে টুর্নামেন্ট ফেরার পালা। এবার একনজরে দেখে নেয়া যাক ইউরোপিয়ান শীর্ষ ১০ লিগ শুরুর দিনক্ষণ।

ইতিমধ্যে করোনাপরবর্তী সময়ে ফুটবল শুরুর দিন ও তারিখ জানিয়েছে ইউরোপের বিভিন্ন ফুটবল ফেডারেশন। যেসব দেশ এখন পর্যন্ত নিশ্চিত সময় জানিয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে– চেক রিপাবলিক, ডেনমার্ক ও সার্বিয়া। তিন দেশেই চলতি মাসে খেলা আরম্ভ হবে।

চেক রিপাবলিকে ফুটবল শুরু হবে ২৩ মে। ২৮ মে ডেনমার্কে গড়াবে লিগ। আর ৩০ মে সার্বিয়াতে টুর্নামেন্টের গোড়াপত্তন ঘটবে।

এর পর অস্ট্রিয়াতে ফুটবল শুরু হবে ২ জুন। পর্তুগালে শুরু হচ্ছে ৪ জুন, স্লোভানিয়ায় গড়াবে ৫ জুন। ক্রোয়েশিয়াতে পুনরায় লিগ সূচনা ঘটবে ৬ জুন। তুরস্কের খেলা আরম্ভ হচ্ছে ১২ জুন।

এ ছাড়া নরওয়েতে ১৬ জুন ও রাশিয়াতে ২১ জুন ফুটবল টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। তবে ফিনল্যান্ডে আরও পরে ১ জুলাই লিগ শুরু হবে।

এদিকে গ্রিসে ৬ জুন, পোল্যান্ডে ২৯ মে, রোমানিয়ায় ২৭ মে, সুইজারল্যান্ডে ২০ জুন ফুটবল শুরু হতে পারে। জুনের মাঝামাঝিতে শুরু হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে প্রিমিয়ার লিগের।

এরই মধ্যে খেলা শুরু নিয়ে লিগ কমিটির সঙ্গে বিস্তর আলোচনা করেছে স্পেন সরকার। এর পর ১২ জুন সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছে তারা।

অন্যদিকে সিরিএ ১৪ জুন পর্যন্ত বন্ধ থাকবে। এর পরই লিগটি শুরু হতে পারে। তবে এ নিয়ে নির্দিষ্ট দিনক্ষণ জানানো হয়নি।

উল্লেখ্য, ইতিমধ্যে ইউরোপের আরেকটি জনপ্রিয় লিগ ফ্রেঞ্চ ওয়ান বাতিল করা হয়েছে। তবে অধিকাংশ লিগ গড়ানোয় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে নেইমার-কিলিয়ান এমবাপ্পের পিএসজিকে।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত