ঈদের আগে জামিনে মুক্ত যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৯৭ বন্দি

  যশোর ব্যুরো ২২ মে ২০২০, ১৮:৪৯:৩২ | অনলাইন সংস্করণ

ঈদের আগে জামিনে মুক্তি পেল যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৯৭ বন্দি। ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাদের জামিন দিয়েছেন দেশের বিভিন্ন শিশু ও কিশোর আদালতের বিচারক।

শুক্রবার আদালত থেকে প্রয়োজনীয় কাগজপত্র আসার পর তারা মুক্তি পান।

করোনা দুর্যোগের কারণে সরকারি ছুটি ঘোষণা হওয়ায় আদালতের কার্যক্রম সীমিত হয়ে যায়। যে কারণে সুপ্রিম কোর্টের নির্দেশনায় গত ১২ মে থেকে দেশের বিভিন্ন জেলায় ভার্চুয়াল আদালতের মাধ্যমে জামিন শুনানির কার্যক্রম শুরু হয়।

সংশ্লিষ্ট আইনজীবী তাহমিদ আকাশ জানিয়েছেন, ঈদের আগে ভার্চুয়াল আদালতে আবেদন করে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ৯৭ বন্দির জামিন পাওয়া গেছে।

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সাইকোসোশ্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান জানান, সুপ্রিম কোর্টের চাইল্ড রাইটস কমিটি ও সমাজসেবার অধিদফতরের বিশেষ উদ্যোগে এ জামিন আবেদন করা হয়। জামিনপ্রাপ্ত শিশুদের তার অভিভাবকের হাতে তুলে দেয়া হচ্ছে। আরও কিছু শিশুকে এ জামিনের আওতায় আনতে উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, জামিনপ্রাপ্তরা রাজশাহী, রংপুর, বরিশাল ও খুলনা বিভাগের ২৭টি জেলার বাসিন্দা।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত