ভূঞাপুরে ত্রাণ দেয়ার নামে টাকা তোলায় তিনজনকে জরিমানা

  ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ২২ মে ২০২০, ২১:৪৩:১৪ | অনলাইন সংস্করণ

টাঙ্গাইলের ভূঞাপুরে ত্রাণ দেয়ার কথা বলে তাঁত শ্রমিকদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে তিনজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন ইউএনও কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় উপজেলা তাঁত শ্রমিক সমিতির কমিটি বাতিলের জন্য তাঁত বোর্ডের লিয়াজোঁ কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

আদালত উপজেলা তাঁত শ্রমিক সমিতির সভাপতি ও মাটিকাটা গ্রামের আমির আলীর ছেলে আবুল কালাম আজাদকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২৫ দিনের জেল, পলশিয়া গ্রামের আলিমুদ্দিনের ছেলে মোগডম আলীকে ২৫ হাজার টাকা অনাদায়ে ২০ দিনের জেল এবং মাটিকাটা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে নাজমুলকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলার তাঁত শ্রমিক সমিতির সভাপতি ও তার লোকজন মিলে শ্রমিকদের ত্রাণ দেয়ার কথা বলে জনপ্রতি ৫০-১০০ টাকা করে উত্তোলন করে। পরে সেই টাকা তারা নিজেরা ভাগ-বাটোয়ারা করে নেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন বলেন, তাঁত শ্রমিকদের মাঝে উপজেলা প্রশাসন থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। কিন্তু এই সুযোগে তাঁত শ্রমিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদসহ ওই তিনজন শ্রমিকদের কাছ থেকে ত্রাণ দেয়ার কথা বলে টাকা উত্তোলন করে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত