ঈদে মোরগ-পোলাও খাবে পীরগঞ্জের কিশোরগাড়ীবাসী!

  পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ২৩ মে ২০২০, ২৩:১৪:০২ | অনলাইন সংস্করণ

এবারের ঈদুল ফিতরে এক গ্রামের সব মানুষ মোরগ-পোলাও খাবে বলে জানা গেছে। পীরগঞ্জ উপজেলার সদর ইউপির চেয়ারম্যান নুরুল ইসলাম ময়নার ছেলে বিশিষ্ট ব্যবসায়ী সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম রুবেল ওই খাবারের আয়োজন করেছেন।

তিনি করোনা পরিস্থিতি কর্মহীনদের মাঝে প্রায় ২ মাস ধরে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে রুবেল তার জন্মস্থান সদর ইউপির কিশোরগাড়ী গ্রামের প্রতিটি সচ্ছল-অসচ্ছল পরিবারেই একটি করে মোরগ ও ২ কেজি করে আতপ চাল বিতরণ করেছেন।

গ্রামটির প্রায় ৩৫০ পরিবারে ওই খাদ্য সামগ্রী ইতিমধ্যেই পৌঁছে দেয়া হয়েছে। রুবেলের এমন উদ্যোগে গ্রামের আবাল, বৃদ্ধ, বনিতারাও বেজায় খুশী হয়েছেন।

গ্রামের অসচ্ছল পরিবারের বয়োজ্যেষ্ঠ আবদুস সালাম, মাজেদ, মতিন মিয়া, মাজেদা বেগম, সাইবেনী মাই, কুলসুম বেগমসহ অনেকেই বলেন, ‘ঈদোত পোলাও, গোস্ত হামার কপালোত জোটেই না। এবারে হামার চেয়ারম্যানের ব্যাটা রুবেলটা সেই খাবারের বেবস্থা করি দিচে। তাই খুব ভাল মানুষ। পোত্যেক বছর রুবেল মানুষোক সাহায্য করে। আল্লাহ রুবেলোক অনেকদিন বাঁচে থুক।’

রুবেল জানান, এটি সামাজিক উদ্যোগ। অন্ততপক্ষে ঈদুল ফিতরের দিন যেন আমার গ্রামের সবাই মোরগের মাংস আর পোলাও খায়, সেজন্য গ্রামের ৩৫০ পরিবারের মাঝে মোরগ আর আতপ চাল পৌঁছে দিয়েছি।

উল্লেখ্য, জাহিদুল ইসলাম রুবেলের বাবা নুরুল ইসলাম ময়না পীরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান। রুবেল পীরগঞ্জ শাহ আব্দুর রউফ কলেজের আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান। করোনা পরিস্থিতির কারণে তিনি উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এ পর্যন্ত প্রায় ২ হাজার অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত