লকডাউনে মিছিল বের করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট! 

  অনলাইন ডেস্ক ২৫ মে ২০২০, ১২:১৩:২১ | অনলাইন সংস্করণ

লকডাউনে মিছিল বের করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। ছবি: সংগৃহীত

চীন, ইতালি, ইরান, যুক্তরাষ্ট্রের পর কোভিড-১৯ মহামারীতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিল। দেশটিতে রোজ আক্রান্ত ও মৃত্যুর মিছিল বেড়েই চলেছে।
আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই বিশ্বে দ্বিতীয় অবস্থানে লাতিন আমেরিকার এই দেশ। ইতিমধ্যে ৩ লাখ ৬১ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন এই ভাইরাসে।
করোনাভাইরাসকে শুরু থেকেই গুরুত্ব দিয়ে আসছেন না ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।এটিকে সাধারণ ফ্লুর সঙ্গে তুলনা করেন তিনি।এ কারণে মার্কিন প্রেসিডেন্টের মত তিনিও বেশ সমালোচিত।
লকডাউনের মধ্যে নতুন কাণ্ড করে বসলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। আলজাজিরার খবরে বলা হয়েছে, ব্রাজিলে চরম করোনা পরিস্থিতিতেও সমর্থকদের নিয়ে লকডাউন মিছিল বের করেছেন দেশটির প্রেসিডেন্ট জাইর বলসোনারো।
নিজ বাসভবনের বাইরে সমর্থকদের সঙ্গে ওই মিছিলে যোগ দেন বলসোনারো। মুখে একটি সাদা মাস্ক পরে বের হলেও সমাবেশে উপস্থিত হয়ে সেটি খুলে ফেলেন তিনি।
এ সময় সামাজিক দূরত্বের বিধিনিষেধও মানেননি তিনি। সমর্থকদের সঙ্গে তিনি হাত মেলান, তাদের জড়িয়ে ধরেন এবং ছবি তুলেন।
এর আগেও লকডাউন বিরোধী সমাবেশে দেখা গেছে। এমনকি শিশুদের সঙ্গে সেলফি তুলেছেন সামাজিক দূরত্ব না মেনে।
করোনা মোকাবিলায় বলসোনারোর সঙ্গে বিরোধ সৃষ্টি হওয়ায় গত কয়েক সপ্তাহে দুই জন স্বাস্থ্যমন্ত্রীকে বাদ দিয়েছেন বলসোনারো।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত