বেক্সিমকোর তৈরি দেড় লাখ পিপিই যুক্তরাষ্ট্রে রফতানি

  যুগান্তর রিপোর্ট ২৫ মে ২০২০, ২০:০৬:০৫ | অনলাইন সংস্করণ

পিপিই আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। ছবি: ফেসবুক

করোনাভাইরাসের তাণ্ডবে সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্রে প্রথম ধাপে দেড় লাখ পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্টের (পিপিই) রফতানি করেছে বাংলাদেশ।

মাত্র দু’মাস আগে যুক্তরাষ্ট্রের বাজারে ৬৫ লাখ পিস পিপিই তৈরি করে রফতানির কার্যাদেশ পায় বেক্সিমকো। তার প্রথম চালান এই দেড় লাখ পিপিই।

সোমবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিজের ফেসবুক অ্যাকাউন্টে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে পিপিই রফতানিকারক দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র থেকে ৬৫ লাখ পিপিইর অর্ডার পেয়েছে বাংলাদেশ।

ফেসবুকে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম লিখেছেন, বাংলাদেশ আজ দেড় লাখ (৬৫ লাখের মধ্যে) পিপিই রফতানি করেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। সেই রফতানি আদেশের প্রথম অংশটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ঈদের দিনে এটা দেখে খুব ভালো লাগল।

স্ট্যাটাসে শাহজালাল বিমানবন্দরে দেড় লাখ পিপিই হস্তান্তর অনুষ্ঠানের দুটি ছবি আপলোড করেন তিনি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে এখন পর্যন্ত ১৬ লাখ ৮৬ হাজার ৮০৭ জন আক্রান্ত হয়েছে। এতে মৃত্যুর সংখ্যা ১ লাখ ছুঁইছুঁই।

দেশটিতে বিপুল সংখ্যক করোনা রোগীর চিকিৎসায় নিয়জিত কর্তব্যরত স্বাস্থ্যকর্মীদের পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্টের (পিপিই)সংকট দেখা দিয়েছে। যে কারণে বিভিন্ন দেশ থেকে পিপিই আমদানি করছে তারা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত