বেতনের টাকায় শিবচরের ৫০ পরিবার খাওয়ালেন ইউএনও

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি ২৫ মে ২০২০, ২৩:৪৪:২৩ | অনলাইন সংস্করণ

মাদারীপুরের শিবচরের কুতুবপুরে ভূমিহীন ৫০টি পরিবারে নিজের বেতনের টাকা দিয়ে রান্না করা খাবার বিতরণ করেছেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান।

সোমবার ঈদের দিন সকালে কুতুবপুরে কুতুবপুরে ভূমিহীনদের জন্য নির্মিত গুচ্ছগ্রামের পরিবারদের মধ্যে রান্না করা সেমাইসহ বিরিয়ানি বিতরণ করা হয়।খাবার বিতরণের পাশাপাশি তিনি তাদের শারীরিক ও অর্থনৈতিক খোঁজখবর নেন।

এসময় তার সঙ্গে ছিলেন শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল ইসলাম।

খাবার পেয়ে আনন্দে আত্মহারা কুতুবপুরে ভূমিহীনদের জন্য নির্মিত গুচ্ছগ্রামের পরিবারগুলো।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মার ভাঙনে ভূমিহীন পরিবারের জন্য সরকারি অর্থায়নে নির্মাণ করা হয়েছে গুচ্ছগ্রাম। সেখানকার ৫০ পরিবারে প্রায় ২ শতাধিক লোকসংখ্যা রয়েছে। গুচ্ছগ্রামের এসব পরিবার ভূমিহীন ও দরিদ্র। তারা অন্যের জমিতে কৃষিকাজ ও দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করে।

খাবার পেয়ে ওই গ্রামের এক বাসিন্দা বলেন, ঈদের দিনে ইউএনও আমাদের কথা মনে করে খাবার নিয়ে আসছেন।আমরা অনেক খুশি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান জানান, এ বছর করোনাভাইরাসের কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে।তাই প্রতি বছরের ন্যায় এবার সেই ভাবে ঈদ উদযাপনের সুযোগ নেই। আমরা প্রতি ঈদেই অনেক টাকা খরচ করে ঈদ উদযাপন করি। এ বছর নিজের পরিবারের ঈদ খরচের টাকা থেকে এই গুচ্ছগ্রামে ৫০টি পরিবারের জন্য জন্য সামান্য বিরিয়ানি ও সেমাই রান্না করে নিয়ে এসেছি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত