মাস্ক পরে বোলিংয়ের প্রস্তাব!

  স্পোর্টস ডেস্ক ২৬ মে ২০২০, ২৩:৩৩:২৬ | অনলাইন সংস্করণ

মহামারী করোনাভাইরাসের কারণে ঘরবন্দি হয়ে আছেন ক্রিকেটাররা। এমনকি অনুশীলনও করতে পারছেন না তারা।

তবে দেশে দেশে লকডাউন শিথিল হতে থাকায় মাঠে ক্রিকেটের বল শিগগিরই গড়াবে বলে আশাবাদী ক্রীড়াপ্রেমীরা।

এদিকে মাঠে ক্রিকেট ফিরলেও যেন খেলোয়াড়রা যেন করোনা ঝুঁকিতে না পড়ে সেজন্য বলে থুতু বা লালার ব্যবহার নিষিদ্ধ করেছে আইসিসি। প্রশ্ন উঠেছে, মাঠে কি বোলারদের এ নতুন নিয়ম মনে থাকবে?

এ সমস্যার সমাধানে একটি প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের বর্তমান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল হক। যদিও তার সেই প্রস্তাব অনেকের কাছেই অদ্ভুত আর হাস্যকর বলে হয়েছে।

মিসবাহ-উল হক বলেছেন, বলে থুতু লাগানো বোলারদের চিরাচরিত অভ্যাস, যা হঠাৎ করে বন্ধ করা মুশকিল। অনিচ্ছাকৃতই হয়তো থুতুর ব্যবহার করে ফেলবে কেউ কেউ। কিন্তু এরই মধ্যে করোনা সংক্রমণ ঘটে যেতে পারে। তাই আমি চাই, বোলিংয়ের সময় মাস্ক ব্যবহার করুক বোলাররা। এতে করে তারা চাইলেও থুতু ব্যবহার করতে পারবেন না। আর মাস্ক ব্যবহার করা মানে করোনা থেকে সুরক্ষা।

মিসবাহ যোগ করেন, মাস্ক পরে খেলাটা সত্যি কষ্টকর হবে খেলোয়াড়দের জন্য। কিন্তু তাদের ভাবতে হবে যত দ্রুত সম্ভব আমাদের খেলায় ফিরতে হবে এবং তা অবশ্যই হতে হবে খুব সতর্কতার সঙ্গে। তাদেরকে এটা মেনেই মাঠে নামতে হবে যে, করোনার কারণে আগের সেই পরিস্থিতি নেই।

মিসবাহের এই প্রস্তাবকে হাস্যকর বলে মনে হলেও এখনও উড়িয়ে দিতে পারেননি কেউ।

তথ্যসূত্র: দ্য হিন্দু, ক্রিকেট এডিক্টর

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত