রাজশাহীতে ঈদের পর ভার্চুয়াল কোর্টে ২৮ আসামির জামিন

  রাজশাহী ব্যুরো ২৭ মে ২০২০, ২২:৫৭:৪৬ | অনলাইন সংস্করণ

পবিত্র ঈদ-উল ফিতরের ছুটি শেষে সারাদেশে ফের শুরু হয়েছে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম। বুধবার রাজশাহীতে ভার্চুয়াল কোর্টে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮২টি জামিন আবেদন নিষ্পত্তি হয়েছে। এর মাধ্যমে জামিন পেয়েছেন ২৮ জন কারাবন্দী আসামি।

রাজশাহী জেলা জজ আদালতের বিচারক ও ভার্চুয়াল কোর্ট বিষয়ক মুখপাত্র এমএ সাঈদ শুভ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজশাহীর জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলমের আদালতে মোট ১০টি মামলায় জামিন আবেদন দায়ের করা হয়। এর মধ্যে ৮টি মামলার জামিন আবেদন শুনানি হয়। শুনানি শেষে ২টি মামলায় মোট দুইজন আসামি জামিন পান। অবশিষ্ট ৬টি মামলায় হত্যা-ধর্ষণের মতো গুরুতর অভিযোগ থাকায় আটজন আসামির জামিন আবেদন নামঞ্জুর করা হয়।

মহানগর দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসেনের আদালতে মোট ৫১টি জামিন আবেদন দায়ের করা হয়। এর মধ্যে ৪০টি মামলার জামিন আবেদন শুনানি হয়। শুনানি শেষে ১৮টি মামলায় মোট ১৮ জন আসামি জামিনপ্রাপ্ত হন এবং অবশিষ্ট ২২টি মামলায় ২২ জন আসামির জামিন আবেদন নামঞ্জুর করা হয়।

রাজশাহীর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মোট ৪৬টি জামিন আবেদন দায়ের করা হয়। এর মধ্যে ১৮টি মামলার জামিন আবেদন শুনানি হয়। শুনানি শেষে তিনটি মামলায় মোট তিনজন আসামির জামিন দেয়া হয়। বাকি ১৫টি মামলায় ১৫ জন আসামির জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

এদিকে রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মোট ১৬টি মামলায় জামিন আবেদন দায়ের করা পাঁচজন আসামির জামিন মঞ্জুর হয়। বাকি ১১টি মামলায় ১১ জন আসামির জামিন আবেদন নামঞ্জুর করা হয়।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে হাজতি আসামিদের জামিন শুনানির জন্য ভার্চুয়াল কোর্ট চালু করা হয়। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে জরুরি জামিন সংক্রান্ত বিষয়সমূহ নিষ্পত্তি করার নির্দেশনা আসে সুপ্রিম কোর্ট থেকে। এ লক্ষ্যে সংশ্লিষ্ট আদালতের আইডি ও মোবাইল নম্বর ব্যবহার করতে বলা হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত