টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছাচ্ছে ২ বছর!

  স্পোর্টস ডেস্ক ২৮ মে ২০২০, ১৩:০৫:০৬ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস মহামারীর কারণে পিছিয়ে যেতে পারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিছু দিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট সার্কিটে এ খবর ঘোরাফেরা করছে।

শোনা যাচ্ছে– দুই বছর পেছনে হটতে পারে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের এ বৈশ্বিক আসর।

বৃহস্পতিবার বোর্ডগুলোর সঙ্গে বিশেষ সভায় তাতে অনুমোদন দিতে পারে আইসিসি। যদিও বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার মুখপাত্র দাবি করেছেন– এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পূর্বপরিকল্পনা অনুযায়ী নির্ধারিত সময়েই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি চলছে।

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে প্রাণঘাতী করোনাভাইরাসের জেরে এ নিয়ে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। অবশ্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করার কথা জানিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

তবে আজকের বৈঠকেই তা চূড়ান্ত হয়ে যেতে পারে। স্থির হয়ে যেতে পারে বিশ্বকাপের ভবিষ্যৎ। ২০২২ সালের এই সময়ে তা মাঠে গড়াতে পারে। তবে এখনই আনুষ্ঠানিকভাবে ইভেন্ট স্থগিত ঘোষণা করা হয় কিনা, সেটিই দেখার।

আইসিসির অন্যতম প্রভাবশালী সদস্য বলেন, বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হতে পারে। প্রশ্ন শুধু– টুর্নামেন্ট বাতিলের সিদ্ধান্ত এখনই ঘোষণা করা হবে কিনা? যথাসময়ে বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনা ক্ষীণ। আপাতদৃষ্টিতে মনে হয় না, আইসিসি কিংবা ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সে রকম কিছু ভাবছে।

আইসিসির মুখপাত্র জানিয়েছেন, বিশ্বকাপ পিছিয়ে দেয়ার কোনো সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। আগের মতোই প্রস্তুতি চলছে। এদিন বৈঠকে এ নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। আশা করি, সঠিক সিদ্ধান্তই নেয়া হবে।

তথ্যসূত্র: পিটিআই/হিন্দুস্তান টাইমস

ঘটনাপ্রবাহ : টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২০

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত