মাদকসহ গ্রেফতার লংকান ক্রিকেটার নিষিদ্ধ

  স্পোর্টস ডেস্ক ২৮ মে ২০২০, ১৩:৩৯:৫১ | অনলাইন সংস্করণ

পেসার শেহান মাদুশংকাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তিনি মাদকদ্রব্য বহনের দায়ে পুলিশের হাতে গ্রেফতারের দুদিন পর এ সিদ্ধান্ত নিল এসএলসি।

করোনাভাইরাস মহামারীর কারণে গোটা শ্রীলংকায় কারফিউ চলছে। এতদসত্ত্বেও রোববার পান্নালা শহরে তা ভেঙে গাড়ি নিয়ে রাস্তায় বের হন মাদুশংকা। রাস্তাতেই তার গাড়ি আটকায় পুলিশ। তল্লাশিতে ক্রিকেটারের কাছ থেকে আড়াই গ্রামের মতো হেরোইন পায় তারা। তখনই তাকে গ্রেফতার করে লংকান আইনশৃঙ্খলা বাহিনী। ওই সময় ওর সঙ্গে এক সহচরীও ছিল।

সোমবার মাদুশংকাকে আদালতে তোলা হয়। পরে তাকে দুই সপ্তাহ জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। আর মঙ্গলবার এসএলসি জানায়, আপাতত আন্তর্জাতিক-ঘরোয়া ক্রিকেটের সব ফরম্যাট থেকেই মাদুশংকাকে বরখাস্ত করা হচ্ছে।

২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় মাদুশংকার। ক্যারিয়ারের প্রথম ম্যাচেই দুরন্ত হ্যাটট্রিক করে ক্রিকেট বিশ্বের নজর কাড়েন তিনি। জাতীয় দলে নির্বাচিত হওয়ার আগে মাত্র তিনটি করে প্রথম শ্রেণি ও লিস্ট-এ ম্যাচ খেলেন ডানহাতি এ ফাস্ট বোলার। মূলত গতির জন্যই তাকে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের দলে জায়গা দেন নির্বাচকরা।


টুর্নামেন্টের ফাইনাল দিয়ে ইন্টারন্যাশনাল ওডিআই ক্রিকেটে পথচলা শুরু হয় মাদুশংকার। তাতেই বাজিমাত করেন তিনি। সেই ম্যাচে পর পর তিন বলে মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদকে আউট করেন এ গতিতারকা।

যদিও এর পরে খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাননি মাদুশংকা। একই বছর শ্রীলংকানদের হয়ে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেন তিনি। তবে আলোচিত নিদাহাস ট্রফির আগেই চোটের কবলে পড়ে জাতীয় দল থেকে ছিটকে যান মাদুশংকা।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত