গোপালপুরে করোনায় ফার্মাসিস্টের মৃত্যু

  গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ৩০ মে ২০২০, ০৯:৫৯:৩৬ | অনলাইন সংস্করণ

প্রশান্ত কুমার চন্দ। ছবি: যুগান্তর

টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় করোনাভাইরাসে এক ফার্মাসিস্ট ও প্রাইভেট প্র্যাকটিশনারের মৃত্যু হয়েছে। তার নাম প্রশান্ত কুমার চন্দ (৪৮)।

শুক্রবার বিকালে ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন থেকে তিনি মারা যান। প্রশান্ত কুমার চন্দের বাড়ি উপজেলার ঝাওয়াইল বাজার এলাকায়।

জানা যায়, গত সোমবার জ্বর, কাশি ও সর্দি নিয়ে তিনি ঢাকা মহানগর হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি ঘটলে গত বৃহস্পতিবার তাকে ঢাকার ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন কলেজ ও হাসপাতালে নেয়া হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। শুক্রবার বিকালে তিনি সেখানে মারা যান।

অধ্যাপক ডা. মো. রফিকুল ইসলাম জানান, প্রশান্ত তার গ্রামের ছেলে। করোনার উপসর্গ নিয়ে গত বৃহস্পতিবার এখানে ভর্তি হন। তাকে সব ধরনের চিকিৎসা দেয়া হয়।

প্রশান্তের বড় ভাই ভূঞাপুর ইব্রাহীম খাঁ সরকারি কলেজের সহকারী অধ্যাপক প্রভাষক চন্দ জানান, ঝাওয়াইল বাজারে প্রসন্ন মেডিকেল হল নামে প্রশান্তের একটি ক্লিনিক রয়েছে। সরকারি চাকরি বাদ দিয়ে তিনি গরীব মানুষকে এখানে সারা জীবন চিকিৎসা সেবা দিয়ে গেছেন। তাকে সরকারি নিয়মে ঢাকায় দাহ করা হবে বলে জানান তিনি।

এদিকে গরীবের ডাক্তার বলে খ্যাত প্রশান্ত চন্দের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজি জানান, প্রশান্তের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হলে সরকারি নিয়ম অনুযায়ী বাসাবাড়ি ও ক্লিনিক লকডাউন করা হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত