ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে করোনার হানা, কোয়ারেন্টিনে বহু কর্মকর্তা

  অনলাইন ডেস্ক ৩০ মে ২০২০, ২৩:০৩:২৮ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের সংক্রমণের গতি রোধ করতে হিমশিম খাচ্ছে ভারত। বৃহস্পতিবার করোনার উৎপত্তিস্থল চীনকে ছাড়িয়ে গেছে দেশটি।

এরইমধ্যে করোনা হানা দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্তত দুজন কর্মীর শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে বলে খবর জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম জি নিউজ।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে জি নিউজ আরও জানায়, শুক্রবার ওই মন্ত্রণালয়ের সেন্ট্রাল ইউরোপ বিভাগে কর্মরত এক ব্যক্তির রিপোর্টে করোনা পজিটিভ শনাক্ত হয়। একই দিনে আইন বিভাগের একজন লিগ্যাল অফিসারের রিপোর্টে ফল পজিটিভ আসে। রিপোর্ট পাওয়ার পর পর ওই ডিভিশনের বেশিরভাগ কর্মকর্তাকে হোম কোয়ারেন্টিনে যেতে নির্দেশ দেয়া হয়েছে। পুরো ভবনকে এখন জীবাণুনাশক করা হচ্ছে।

একই তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

ওই প্রতিবেদনে মন্ত্রণালয় থেকে কর্মীদের কাছে পাঠানো একটি ইমেইলের বক্তব্য প্রকাশ করা হয়েছে।

ইমেইলে মন্ত্রণালয় লিখেছে, ‘প্রোটোকল অনুযায়ী, সেন্ট্রাল ইউরোপ বিভাগের সকল কর্মীকে আগামী ১৪ দিনের জন্য সেল্ফ আইসোলেশনে যাওয়ার নির্দেশনা দেয়া যাচ্ছে। তারা সবাই বাড়ি থেকে অফিসের কাজ করবেন।’

তবে মন্ত্রণালয়ের কতজন কর্মী এখন কোয়ারেন্টিনে রয়েছেন তা নিশ্চিত করা হয়নি ওই ইমেইলে।

প্রসঙ্গত ভারতের করোনা পরিস্থিতিতে কর্মচঞ্চল মন্ত্রণালয়গুলোর অন্যতম পররাষ্ট্র মন্ত্রণালয়। অন্যান্য দেশে আটকেপড়া ভারতীয়দের ফেরাতে এ মন্ত্রণালয় সব সময় ব্যস্ত থাকে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত