করোনা জয় করলেন ২৯ লাখ মানুষ 

  যুগান্তর ডেস্ক ০২ জুন ২০২০, ১০:৫১:৪০ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস মহামারীর দাপটে বিশ্ববাসী আজ কোনঠাসা।রোজ আক্রান্ত ও মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন হাজারো মানুষ।তবে এর মধ্যে ইতিবাচক খবর হচ্ছে বহু মানুষ করোনা আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠছেন।ইতিমধ্যে বিশ্বজুড়ে ২৯ লাখ মানুষ করোনা জয় করেছেন।

করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ১০ টায় করোনাভাইরাসে ৩ লাখ ৭৭ হাজার ৪৩৭ মানুষের মৃত্যু হয়েছে করোনায়। আর আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৬৬ হাজার ৫৩৩ জন। আর সুস্থ্ হয়ে উঠেছেন ২৯ লাখ ৩ হাজার ৬০৫ জন।

আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি ৫৩ হাজার ৪০৩ জন। ভাইরাস এখনও সক্রিয় ৩০ লাখ ৮৫ হাজার ৪৯১ জনের শরীরে।আর সুস্থতার পথে ৩০ লাখ ৩২ হাজার ৮৮ জন।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছেন ৬ লাখ ১৫ হাজার ৪১৬ জন, ব্রাজিলে ২ লাখ ১১ হাজার ৮০, স্পেনে সেরে উঠেছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন, জার্মানিতে ১ লাখ ৬৫ হাজার ৯০০, রাশিয়ায় ১ লাখ ৭৫ হাজার ৮৭৭ জন, ইতালিতে ১ লাখ ৫৮ হাজার ৩৫৫, তুরস্কে ১ লাখ ২৮ হাজার ৯৪৭, ইরানে ১ লাখ ২১ হাজার চার, ভারতে ৯৫ হাজার ৭৫৪, চীনের মূল ভূখণ্ডে ৭৮ হাজার ৩১৫, পেরুতে ৬৮ হাজার ৫০৭ এবং ফ্রান্সে ৬৮ হাজার ৪৪০ জন সুস্থ হয়ে উঠেছেন।

এ ছাড়া মেক্সিকোতে সুস্থ হয়ে উঠেছেন ৬৭ হাজার ৪৯১, সৌদি আরবে ৬৪ হাজার ৩০৪, কানাডায় ৪৯ হাজার ৭২৬, সুইজারল্যান্ডে ২৮ হাজার ৫০০, বেলজিয়ামে ১৫ হাজার ৯১৯, অস্ট্রিয়ায় ১৫ হাজার ৫৯৬, বাংলাদেশে ১০ হাজার ৫৯৭, দক্ষিণ কোরিয়ায় ১০ হাজার ৪৪৬, অস্ট্রেলিয়ায় ছয় হাজার ৬১৯ এবং মালয়েশিয়ায় ছয় হাজার ৪০৪ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত