করোনায় গাসিক মেয়রের যত চমক

  পূবাইল (গাজীপুর) প্রতিনিধি ০২ জুন ২০২০, ১৩:৩০:২৪ | অনলাইন সংস্করণ

অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। ছবি: যুগান্তর

করোনাভাইরাসে বাংলাদেশ যখন লকডাউনে, ঠিক তখন থেকেই গাজীপুর সিটি মেয়রের নেয়া বিভিন্ন পদক্ষেপ জনমনে ও সারা দেশে প্রশংসা কুড়িয়েছে। লকডাউন যখন শিথিল করেছে সরকার, ঠিক তখনই চীনের কুনমিং সিটি মেয়র ‘ওয়াং শিলিয়াং প্রায় দুই লাখ মাস্ক পাঠিয়েছেন দীর্ঘ দিনের বন্ধুত্বের নিদর্শন স্বরূপ।

করোনাভাইরাস পরিস্থিতিতে অতিপ্রয়োজনীয় এই সুরক্ষাসামগ্রী গাজীপুরসহ দেশের বিভিন্ন হাসপাতালে বিতরণের উদ্যোগ নিয়েছেন মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। বিপুলসংখ্যক মাস্ক এমন সময়ে এলো, যখন দেশে করোনার সংক্রমণ বেড়েই চলেছে।

সোমবার বিকালে দেশে এসে পৌঁছায় মাস্কগুলো। এর মধ্যে রয়েছে উন্নতমানের ১০ হাজার এন-৯৫। বাকিগুলোর মধ্যে রয়েছে কেএন-৯৫ ও সার্জিক্যাল মাস্ক। সব মাস্ক গাজীপুরসহ দেশের বিভিন্ন হাসপাতালে করোনাযুদ্ধে নিয়োজিত হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিতরণ করা হবে।

মেয়র জানান, চীনের ইউনানপ্রদেশের কুনমিং সিটির মেয়রের সঙ্গে তার দীর্ঘদিনের বন্ধুত্ব। এই সখ্যতার জের ধরেই তাকে বিপুল পরিমাণ মাস্ক উপহার দেয়া হয়েছে। এর আগেও কুনমিং মেয়র জাহাঙ্গীরের কাছে অনেক সুরক্ষাসামগ্রী পাঠিয়েছিলেন। সেগুলোও তিনি বিভিন্ন হাসপাতালে বিতরণ করে সারা দেশে আলোচিত ও সমালোচিত হয়েছিলেন।

জাহাঙ্গীর আলম বলেন, ওয়াং শিলিয়াং আমার খুবই ঘনিষ্ঠ বন্ধু। এর আগে তার নিমন্ত্রণে একাধিকবার চীন সফরও করেছি। ওয়াং বাংলাদেশের করোনা পরিস্থিতির ওপর সবসময় নজর রাখছেন। বিশেষ করে আমার সঙ্গে বন্ধুতার খাতিরে গাজীপুরকে নিয়ে তার যথেষ্ঠ উদ্বেগ রয়েছে। এ জন্যই তিনি গাজীপুরের মানুষের জন্য এসব সুরক্ষাসামগ্রী পাঠিয়েছেন।

গাজীপুরসহ দেশের বিভিন্ন হাসপাতালে করোনাযুদ্ধে নিয়োজিতদের এগুলো পৌঁছিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত দেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর গাজীপুরকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে নানা উদ্যোগ গ্রহণ করেন সিটি মেয়র জাহাঙ্গীর আলম। কিন্তু এক সপ্তাহের মধ্যে গাজীপুরেও করোনা শনাক্ত হলে তার তৎপরতা আরও বৃদ্ধি পায়।

পাশাপাশি করোনার সম্ভাব্য সংক্রমণ মাথায় রেখে তিনি বিদেশ থেকে বিপুল পরিমাণ সুরক্ষাসামগ্রী আমদানি করে ইতিমধ্যে মানবতার সেবক হিসেবে নিজেকে জানান দিয়েছেন। দেশে ডেক্সগু সংক্রমণের সময় বিপুল পরিমাণ জীবাণুনাশক ওষুধ আমদানি করে সারা দেশে বিতরণ করে আর্তমানবতার সেবায় নিজেকে মেলে ধরেছিলেন। চমকের যেন শেষ নেই এই মেয়রের ঝুলিতে।

এদিকে লকডাউনে কর্মহীন আসহায় দুস্থ কয়েক লাখ পরিবারের মাঝে খাদ্যসামগ্রীর ব্যবস্থা করেন মেয়র জাহাঙ্গীর।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত