পর্যটন শিল্প পুনরায় খোলার ঘোষণা ইমরান খানের

  অনলাইন ডেস্ক ০২ জুন ২০২০, ১৯:০৭:১৩ | অনলাইন সংস্করণ

ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এরই মধ্যে দেশটিতে পুনরায় পর্যটন শিল্প খোলার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বেধে দেয়া আইনকানুন মেনে এসব পর্যটন এলাকায় চলাচল করতে হবে বলেও তিনি জানান। খবর-ডন অনলাইন।

করোনা সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির বৈঠক শেষে সাংবাদিক সম্মেলনে সোমবার এ কথা জানান তিনি। এছাড়া বিদেশে অবস্থানরত পাকিস্তানিদের দেশে ফিরিয়ে আনার ব্যাপারেও কমিটিতে সিদ্ধান্ত হয়। বিদেশ থেকে দেশে ফিরলে তাদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বলেও জানানো হয়। কমিটিতে সভাপতিত্ব করেন পাক প্রধানমন্ত্রী।

ইমরান খান বলেন, আমরা দীর্ঘমেয়াদি লকডাউনের পক্ষে না। ১৫ কোটি পাকিস্তানির দুর্ভোগ বাড়বে। ২৫ লাখ অনিবন্ধিত শ্রমিক বেকার হয়ে পড়বে।

পাকিস্তানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ১০৬ জন। আর এতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এক হাজার ৫৯৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ১১০ জন।

পাক প্রধানমন্ত্রী বলেন, এতো কিছুর পরেও আমরা পুনরায় পর্যটন শিল্প চালু করছি। তিন চার মাসে পর্যটনের সঙ্গে জড়িতদের জন্য এটি চালু করা গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। অন্যথায় ওইসব এলাকায় আরও বেশি মানুষ বেকার হয়ে পড়বে।

তিনি বলেন, কিছু আইনকানুন মেনে খাইবার পাখতুনখাওয়া ও গিলগিট-বালিস্তানে পর্যটন শিল্প উন্মুক্ত করছে সরকার।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত