চাঁপাইয়ে করোনায় আক্রান্ত দম্পতিকে গ্রামছাড়া

  রাজশাহী ব্যুরো ০২ জুন ২০২০, ২২:৪৪:৪৬ | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নে এক দম্পতিকে করোনায় আক্রান্তের কারণে গ্রামছাড়া করেছেন এলাকাবাসী। গ্রামে জায়গা না হওয়ায় তাদের আশ্রয় হয়েছে পাশের ইউনিয়নের একটি পরিত্যক্ত পোল্ট্রি ফার্মে।

আক্রান্ত দম্পতি জানান, তিনি ও তার স্ত্রী গাজীপুর থেকে গত ২১ মে নিজ গ্রাম চাঁদশিকারী আসলে তাদের বাড়িতে উঠতে দিতে অপারগতা প্রকাশ করেন সৎ মা। পরে বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হকের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তিনি বিষয়টির সমাধান করেননি।

ওই দম্পতি আরও জানান, গ্রামে আশ্রয় না পেয়ে তারা পাশের গ্রাম শ্যামপুর ইউনিয়নের বাবুপুরে শ্বশুর বাড়ি আসলে সেখানেও এলাকাবাসীর বাধার সম্মুখীন হন। পরে আক্রান্ত ব্যক্তির শ্বশুর তাদেরকে বাড়ির পাশের একটি পোল্ট্রি ফার্মে বসবাসের ব্যবস্থা করেন। তারা মানসিকভাবে ভেঙে পড়েছেন।

জানা গেছে, গত ২৩ মে নমুনা সংগ্রহের পর তাদের স্বামী-স্ত্রীর নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট আসলে তাদের আশ্রয়স্থলটি লকডাউন করে দেয় স্থানীয় প্রশাসন।

এ ব্যাপারে বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হকের সাথে বেশ কয়েকবার যোগাযোগ করা হয়। কিন্তু তিনি ফোন না ধরায় তার বক্তব্য পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, আমি আক্রান্তদের প্রতি স্থানীয়দের ক্ষোভের বিষয়টি শুনেছি। স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তাদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে নিয়মিত পরামর্শ দিয়ে যাচ্ছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত