রংপুর বিভাগে করোনায় মৃত ১৯ জন

  মাহবুব রহমান, রংপুর ব্যুরো ০২ জুন ২০২০, ২২:৪৭:১০ | অনলাইন সংস্করণ

রংপুর বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকহারে বাড়ছে। এ পরিস্থিতি ক্রমাগত চলতে থাকলে রোগীদের চিকিৎসা দেয়ার জন্য হাসপাতালে মারাত্মক সংকট সৃষ্টির আশঙ্কা করছেন চিকিৎসকরা। রংপুর বিভাগে করোনায় এ পর্যন্ত ১৯ জন মারা গেছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. আমিন আহমেদ খান সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত রংপুরে ১৩, নীলফামারীতে ১৭, ঠাকুরগাঁয় ১১, দিনাজপুরে ৪, গাইবান্ধায় ২ এবং কুড়িগ্রামে ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে ৮ জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৮৩ জনে।

এরমধ্যে গত ২৪ ঘণ্টায় বিভাগের ৬ জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন।

এ সময়ে নীলফামারীতে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রংপুর বিভাগের মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে। এর মধ্যে রংপুরে ৮ জন, গাইবান্ধায় ৩, পঞ্চগড় ২, নীলফামারীতে ৪ জন এবং দিনাজপুর ও ঠাকুরগাঁওয়ে ১ জন করে মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সূত্রে জানা গেছে, এই বিভাগের ৮ জেলায় বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত ১ হাজার ১৮৩ জন রোগীর মধ্যে মঙ্গলবার সকাল পর্যন্ত রংপুরে সর্বমোট ৪৩০ জন, দিনাজপুরে ২৩১, নীলফামারীতে ১৪৭, ঠাকুরগাঁয় ১২২, কুড়িগ্রামে ৭২, পঞ্চগড়ে ৮০, গাইবান্ধায় ৬০ এবং লালমনিরহাটে ৪৪ জন আক্রান্ত হয়েছে।

ওই সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে নতুন আক্রান্ত আশংকায় গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৩৬৬ জনকে। এ নিয়ে বর্তমানে রংপুর বিভাগের ৮ জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৪ জনে।

বিভাগের ৮ জেলায় ২৪ ঘণ্টায় ৩৮৭ জনসহ মোট ৩৩ হাজার ৫৯৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এ দিকে রংপুর বিভাগের ৮ জেলা থেকে এ পর্যন্ত ৪১২ জন রোগী সুস্থ হয়েছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত