দাফনের পর জানা গেল দিনাজপুরে মৃত শ্রমিক করোনায় আক্রান্ত ছিলেন

  দিনাজপুর প্রতিনিধি ০৩ জুন ২০২০, ০৮:২২:১৩ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

দিনাজপুরে দাফনের পর জানা গেল মৃত পোশাক শ্রমিক আক্তারিনা খাতুন (৩২) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

মৃত আক্তারিনা খাতুন দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ইসবপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মাহবুবুর রহমানের স্ত্রী। তিনি ঢাকার শ্রীপুর এলাকায় একটি গার্মেন্টে কাজ করতেন।

মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আবদুল কুদ্দুছ।

তিনি জানান, রাতে পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্টে আক্তারিনা খাতুনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এ নিয়ে দিনাজপুর জেলায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু নিশ্চিত হলো।

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আজমল হক জানান, ঢাকাফেরত ওই গার্মেন্টকর্মী বেশ কয়েক দিন ধরে জ্বর, সর্দি ও কাশিতে ভুগছিলেন। এ অবস্থায় গত ৩০ মে অসুস্থ হয়ে পড়লে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই রাতেই তার মৃত্যু ঘটে।

করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর কারণে হাসপাতাল থেকেই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়।

এদিকে দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, মঙ্গলবার দিনাজপুরে নতুন ২৪ জনের করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। এ নিয়ে দিনাজপুরে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২৫৫ জন। এর মধ্যে ইতিমধ্যে ৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বর্তমানে অসুস্থ অবস্থায় হোম আইসোলেশনে আছেন ১৬০ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ২৮, হাসপাতালে ভর্তি রয়েছেন ১০ জন এবং দুজনের মৃত্যু ঘটেছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত