বগুড়ায় পুলিশ-উকিলসহ আরও ৫৭ জন করোনায় আক্রান্ত

  বগুড়া ব্যুরো ০৩ জুন ২০২০, ১৪:৫৫:৫৭ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

বগুড়ায় নতুন করে পুলিশ ও উকিলসহ ৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটি জেলায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

এ নিয়ে মঙ্গলবার রাত পর্যন্ত বিভিন্ন স্থানে ৮২ নারী ও ১৯ শিশুসহ ৪৪৯ জন করোনা পজিটিভ হন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ার ১৭৬ জনের মধ্যে পজিটিভ হয়েছে ৪৭ জনের। জয়পুরহাটের ১২ জনের নমুনা নেগেটিভ হয়েছে।

আর টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে বগুড়ার ১০ জনের করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে বগুড়ায় জেলায় মোট ৪৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

বগুড়ার দুটি পিসিআর ল্যাবে শনাক্ত ৫৭ জনের মধ্যে- বগুড়া শহর তথা সদর উপজেলায় ৪৩, শেরপুরে পাঁচ, গাবতলীতে তিন, ধুনটে দুজন এবং শাজাহানপুর, আদমদীঘি, সারিয়াকান্দি ও কাহালু উপজেলায় একজন করে।

শহরের ৪৩ জনের মধ্যে সদর থানা, ফুলবাড়ি পুলিশ ফাঁড়ি, চেলোপাড়া ও নাটাইপাড়ায় বেশি রয়েছে।

সূত্রটি আরও জানায়, বগুড়া সদরে সর্বোচ্চ ২৬২ জন আক্রান্ত হয়েছেন। শাজাহানপুরে ৩২, গাবতলীতে ৩০, শেরপুরে ২৮, সারিয়াকান্দিতে ২২ , কাহালুতে ১৬, আদমদীঘিতে ১২, সোনাতলায় ১১, ধুনটে ১১, শিবগঞ্জে ৯, দুপচাঁচিয়ায় ৯ এবং আদমদীঘিতে আটজন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ১ এপ্রিল থেকে ২ জুন পর্যন্ত এ জেলায় সাত হাজার ২২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রাত পর্যন্ত পাঁচ হাজার ৫৬৪ জনের নমুনার ফল মিলেছে।

করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন। এর মধ্যে ৩৪৮ পুরুষ, ৮২ নারী ও ১৯ শিশু। আক্রান্ত মধ্যে ৪৪ পুলিশ, শহরে চেলোপাড়ার চাষী বাজারের কর্মচারী ও তাদের স্বজন ৩২ জন, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী ২৬ জন এবং কারারক্ষী ১৩ জন। করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তিদের ৯০ ভাগ স্থানীয়ভাবে ও অন্যরা ঢাকাসহ বিভিন্ন জেলা ফেরত।

ডা. তুহিন আরও জানান, বগুড়া পিসিআর ল্যাবে নমুনা জটের কারণে কিছু নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিট সূত্র জানায়, জেলায় আক্রান্ত মোট ৪৪৯ জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বর্তমানে আইসোলেশন ও নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন, ৪১৫ জন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: j[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত