হাসপাতালে নেয়ার আগেই মারা গেলেন করোনা রোগী

  রাজশাহী ব্যুরো ০৩ জুন ২০২০, ১৮:৫৩:৪৯ | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জ থেকে এক করোনা আক্রান্ত রোগীকে নেয়া হয়েছিল রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে। তবে সেখানে পৌঁছানোর আগেই তিনি মারা গেছেন। পরে লাশ পাঠানো হয়েছে চাঁপাইনবাববগঞ্জে।

মৃত এই রোগীর নাম রবিউল ইসলাম (৪৫)। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়াগোলা গ্রামে তার বাড়ি। রবিউল ঢাকায় থাকতেন। সেখান থেকে বাড়ি ফেরার পর নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছিল। তীব্র শ্বাসকষ্টে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা গেছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই রবিউলের মৃত্যু হয়েছে। পরে লাশ চাঁপাইনবাবগঞ্জে পাঠানো হয়েছে। কোয়ান্টাম ফাউন্ডেশন স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফন করেছে।

কোয়ান্টাম ফাউন্ডেশনের রাজশাহীর পরিচালক অ্যাডভোকেট মেহেদী হাসান বলেন, বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় রবিউলের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সাধারণ রোগী হিসেবেই অ্যাম্বুলেন্স ভাড়া করে রামেক হাসপাতালে আনা হয়। প্রথমে স্বজনরা জানাননি যে তিনি করোনায় আক্রান্ত। মারা যাওয়ার পর তারা জানিয়েছেন যে রবিউল করোনা পজিটিভ ছিলেন।

তিনি বলেন, তথ্য গোপন করে রবিউলকে হাসপাতালে আনার কারণে অনেকেরই সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে। মানুষ এত অসচেতন হলে তো করোনাভাইরাস মোকাবেলা করা অসম্ভব। এ বিষয়ে মানুষকে সচেতনতার জন্য কাজ করতে হবে। তা না হলে এর বড় মূল্য দিতে হবে বলে মন্তব্য করেন তিনি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত