চল্লিশার দাওয়াত খেয়ে করোনায় আক্রান্ত ১০ জন

  শামীম শেখ, গোয়ালন্দ (রাজবাড়ী) ০৩ জুন ২০২০, ২৩:২৯:০২ | অনলাইন সংস্করণ

রাজবাড়ীর গোয়ালন্দে করোনা পজিটিভ এক স্কুলছাত্রের বাড়িতে তার দাদির চল্লিশার দাওয়াত খেয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন। তবে ওই স্কুলছাত্রের করোনা পজিটিভ রেজাল্ট আসার আগে ওই চল্লিশার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল।

বুধবার সন্ধ্যায় গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসিফ মাহমুদ নতুন করে এ ১০ জন আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেন।এ নিয়ে গোয়ালন্দ উপজেলায় ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হল।

ডা. আসিফ মাহমুদ জানান, নতুন আক্রান্ত ১০ জনই গত ২৯ মে স্কুলছাত্রের বাড়িতে তার মৃত দাদির জন্য দোয়ার অনুষ্ঠানে আসেন। এর পর অসুস্থ ওই স্কুলছাত্রের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে উপজেলার উজানচর ইউনিয়নের নবুওসিমদ্দিন পাড়া গ্রামের সন্দেহভাজন ৫৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার বিকেলে পরীক্ষার ফলাফল আসে।

এছাড়া আরও অন্তত ৭০ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দুই একদিনের মধ্যে ফলাফল পাওয়া যাবে বলে জানান ডা. আসিফ মাহমুদ।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, নতুন আক্রান্তরা সবাই নবুওসিমদ্দিন পাড়া গ্রামের বাসিন্দা। আক্রান্ত এলাকা লকডাউনের আওতায় থাকবে। ইতিমধ্যে সকল পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িতেই পরিবারের সদস্যদের থেকে আলাদা ভাবে আইসোলেশনে রাখা হবে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তাদের চিকিৎসা প্রদান করবে।

সব পরিবারের কাছে তার (ইউএনও) ফোন নম্বর দেয়া হয়েছে। যে কোনো প্রয়োজনের কথা জানালে তা মেটানো হবে বলে তিনি জানান।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত