করোনাভাইরাসে অধ্যাপক ডা. মো. মহিউদ্দিনের মৃত্যু

  যুগান্তর রিপোর্ট ০৪ জুন ২০২০, ০২:১০:২৮ | অনলাইন সংস্করণ

অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন। ফাইল ছবি

কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মারা গেছেন।

বুধবার সন্ধ্যায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইব্রাহিম মেডিকেল কলেজের উপদেষ্টা অধ্যাপক ডা. জালালউদ্দিন আশরাফুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ২৪ দিন আগে ডা. মহিউদ্দিনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে। এরপরেই তাকে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৪ দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। অবস্থার অবনতি হলে সোমবার তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। সন্ধ্যায় তিনি মারা যান।

মাইক্রোবায়োলজির অধ্যাপক মহিউদ্দিন ঢাকা মেডিকেল কলেজ থেকে অবসর নিয়ে আট বছর আগে ইব্রাহিম মেডিকেল কলেজে যোগ দেন বলে জানান ডা. জালাল উদ্দিন আশরাফুল।

তিনি বলেন, অধ্যাপক মহিউদ্দিনের এক ছেলে কানাডায় আর মেয়ে ইংল্যান্ডে বসবাস করছেন। স্ত্রীকে নিয়ে রাজারবাগে একটি ভাড়া করা ফ্ল্যাটে থাকতেন তিনি। তার গ্রামের বাড়ি চট্টগ্রামে।

এ নিয়ে বাংলাদেশে পাঁচজন চিকিৎসক করোনায় মারা গেলেন।

গত ১৫ এপ্রিল প্রথম সিলেটের এমএজি ওসমানী মেডিকেলের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয় করোনাভাইরাসে।

এরপর ৩ মে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের চিকিৎসক অধ্যাপক মো. মনিরুজ্জামান এই রোগে মারা যান।

এরপর ১২ মে মধ্যরাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান ঢাকার ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন।

বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান বেসরকারি মেরিন সিটি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ছিলেন ডা. এহসানুল করিম।

বুধবার পর্যন্ত সারা দেশে বাংলাদেশে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ১৪০ জন। এই রোগে মারা গেছেন ৭৪৬ জন।

ঘটনাপ্রবাহ : করোনায় চিকিৎসকের মৃত্যু

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত