করোনায় আক্রান্ত ব্রাজিলের ১৬ ফুটবলার

  অনলাইন ডেস্ক ০৪ জুন ২০২০, ১০:২৫:১০ | অনলাইন সংস্করণ

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে বেশি বিপর্যস্ত লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

ভাইরাসের থাবা পড়েছে দেশটির সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল অঙ্গনও।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে রাজধানী রিওডি জেনিরোতে অবস্থিত ব্রাজিলের প্রথম বিভাগের ক্লাব ভাস্কো দা গামার ১৬ ফুটবলার।

আন্তর্জাতিক গণমাধ্যম ফার্স্টপোস্ট জানিয়েছে, করোনাভাইরাসের কারণে দুই মাসের বেশি সময় ধরে ক্লাবটির ফুটবলাররা ঘরবন্দি হয়েছিলেন। সম্প্রতি খেলায় ফিরতে চাচ্ছিল ক্লাবটি। তাই নিয়ামুযায়ী, গত সপ্তাহে কোচসহ ২৫০ জনের করোনা পরীক্ষা করে ক্লাবটি। ওই নমুনা পরীক্ষায় ১৬ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।

ভাস্কোর মেডিকেল ডিরেক্টর মার্কোস তেক্সেইরা এক ইউটিউব চ্যানেলে বলেন, পরীক্ষার পর আমরা ১৬ খেলোয়াড়ের পজিটিভ পেয়েছি। রিপোর্ট হাতে আসার পর পরই ওই ১৬ জনকে দল থেকে আলাদা রাখা হয়েছে। তাদের চিকিৎসা চলছে। তারা ভাইরাস থেকে মুক্ত নিশ্চিত না হওয়া পর্যন্ত বাকিদের সঙ্গে মিশতে দেয়া হবে না।

ফার্স্টপোস্ট জানিয়েছে, ইতিমধ্যে আক্রান্তদের মধ্যে তিনজন সুস্থ হয়েছেন। বাকিদের অবস্থা কিছুটা স্থিতিশীল রয়েছে।

প্রসঙ্গত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ব্রাজিলে ৫ লাখ ৮৪ হাজার ৫৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩২ হাজার ৫৬৮ জন। সুস্থ হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ১৩২ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত