করোনা আক্রান্ত ছাত্রের বাড়িতে চল্লিশা, ইউপি সদস্যকে শোকজের সিদ্ধান্ত

  গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি ০৪ জুন ২০২০, ২৩:২১:৩৫ | অনলাইন সংস্করণ

রাজবাড়ীর গোয়ালন্দে করোনা পজিটিভ এক স্কুলছাত্রের বাড়িতে তার দাদির চল্লিশার দাওয়াত খেয়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন। লকডাউন অমান্য করে দোয়ার অনুষ্ঠান আয়োজনের বিষয়ে অবহিত না করায় স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেনকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এ দিকে করোনা আক্রান্ত ওই ছাত্র এবার এসএসসি পরীক্ষার ফলাফলে এ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। সে পার্শ্ববর্তী রাজবাড়ী সদর থানার খানখানাপুর সুরাজ মোহিনী ইন্সটিটিউট হতে মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়। সে বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ডা. আসিফ মাহমুদ জানান, নতুন আক্রান্ত ১০ জনই গত ২৯ মে স্কুলছাত্রের বাড়িতে তার মৃত দাদির জন্য দোয়ার অনুষ্ঠানে আসেন। এর পর অসুস্থ ওই স্কুলছাত্রের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে উপজেলার উজানচর ইউনিয়নের নবুওসিমদ্দিনপাড়া গ্রামের সন্দেহভাজন ৫৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। বুধবার বিকালে পরীক্ষার ফলাফল আসে।

এ ছাড়া আরও অন্তত ৭০ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দুই-একদিনের মধ্যে ফলাফল পাওয়া যাবে। হাসপাতালে পর্যাপ্ত আসন না থাকায় আক্রান্তদের নিজেদের বাড়িতেই রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান ডা. আসিফ মাহমুদ।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, আক্রান্ত এলাকা লকডাউন করা হয়েছে। আক্রান্তদের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। তাছাড়া সব পরিবারের কাছে আমার ফোন নম্বর দেয়া হয়েছে। যে কোনো প্রয়োজনের কথা জানালে তা মেটানো হবে।

তিনি বলেন, করোনা আক্রান্তের বাড়িতে দোয়ার অনুষ্ঠানের বিষয়ে প্রশাসনকে যথাসময়ে অবহিত না করায় উজানচর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আবুল হোসেনকে শোকজ করা হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত