বরিশালে চিকিৎসকসহ আরও ৩৪ জনের করোনা পজেটিভ

  বরিশাল ব্যুরো ০৬ জুন ২০২০, ১৯:৩৮:৫৪ | অনলাইন সংস্করণ

বরিশালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, নার্স, চিকিৎসাসেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীসহ নতুন ৩৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৬ জনে।

শুক্রবার রাতে শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের পরীক্ষার রিপোর্টে ওই পরিমাণের মানুষের শরীরে করোনাভাইরাস পজিটিভ আসে। রাত পৌনে ১১টায় জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এ তথ্য জনানো হয়েছে।

আক্রান্তদের মধ্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ও বিভাগীয় পুলিশ হাসপাতালে কর্মরত দু'জন চিকিৎসক, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ৮ জন এবং ইসলামী ব্যাংক হাসপাতালে কর্মরত ১ জন নার্স। শেবাচিম হাসপাতালে কর্মরত ১ স্টাফ রয়েছেন।

এ ছাড়া নগরীর রূপাতলী এলাকায় তিনজন, আলেকান্দা এলাকার ৩ জন, নথুল্লাবাদ এলাকার ২ জন এবং ব্রাউন কমপাউন্ড, নাজির মহল্লা, চাঁদমারি, সাগরদি, কাঠপট্টি, বাংলাবাজার, ভাটিখানা, হাটখোলা, গোরস্থান রোড, শের-ই-বাংলা সড়ক, কাঠপট্টি প্রত্যেক এলাকার ১ জন করে ১১ জন।

বরিশাল সদর উপজেলাধীন চরমোনাই এলাকায় ১ জন, উজিরপুর উপজেলায় ১ জন, মুলাদী উপজেলায় ১ জন শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ জন। এ নিয়ে আক্রান্তদের মধ্যে ৫৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ৩৪ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাদের বাড়ি ও অবস্থানস্থল লকডাউন করা হয়েছে। এ ছাড়া তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে।

পাশাপাশি তারা কোন্ কোন্ স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত