যুক্তরাষ্ট্রকে ছাপিয়ে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে

  অনলাইন ডেস্ক ০৭ জুন ২০২০, ১০:৫৩:৫৭ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ব্রাজিলে ৯১০ জন। বিগত টানা দুই মাস ধরে প্রতিদিনের মৃতের সংখ্যায় এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র।


শুধু তাই নয়, গত মে মাসজুড়ে যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে মারা গেছে দুই হাজারেরও বেশি মানুষ। এর মধ্যে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে নিউইয়র্কে।


অন্যদিকে করোনায় বিপর্যস্ত ইউরোপের দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় মারা গেছে মাত্র একজন। তবে ভারতে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে সাড়ে ১০ হাজার মানুষ।


একদিনেই মারা গেছে ২৯৬ জন। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মাত্র ১০ দিনে দেড় লাখ মানুষ আক্রান্ত হয়েছে দেশটিতে। বর্তমানে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৬২২ জন।


আক্রান্তের সংখ্যায় ভারতের অবস্থান এখন ষষ্ঠ স্থানে। আক্রান্তের সংখ্যায় এখন শীর্ষে আছে যুক্তরাষ্ট্র, দেশটি এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৪৪ হাজার ৫৮৮ জন। মারা গেছে এক লাখ ১২ হাজার ৯৬ জন।


এর পরই আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্তের মোট সংখ্যা ৬ লাখ ৭৩ হাজার ৫৮৭ জন। মারা গেছে ৩৫ হাজার ৯৫৭ জন।


তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। এখানে আক্রান্ত ৪ লাখ ৫৪ হাজার ৬৮৯ এবং মৃতের সংখ্যা ৮ হাজার ৮৫৫ জন।


স্পেনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৮ হাজার ৩৯০ জন এবং মারা গেছে ২৭ হাজার ১৩৫ জন। তবে দেশটিতে গত ২৪ ঘণ্টায় মাত্র একজন মারা গেছে।


যুক্তরাজ্যে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৮৬৮ জন। মারা গেছে ২৭ হাজার ১৩৫ জন। বাংলাদেশেও লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।


বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ২৬ জন এবং মারা গেছে ৮৪৬ জন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত