করোনা কেড়ে নিল আরেক চিকিৎসকের প্রাণ

  যুগান্তর রিপোর্ট ০৮ জুন ২০২০, ১৩:০৫:০২ | অনলাইন সংস্করণ

ডা. শাখাওয়াত হোসেন। ফাইল ছবি


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টার দিকে রাজধানীর বাড্ডার এএমজেড স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। এ নিয়ে দেশে ২১ চিকিৎসকরে মৃত্যু হলো কোভিড ১৯-এ।

মারা যাওয়া চিকিৎসকের নাম ডা. শাখাওয়াত হোসেন। তিনি রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালের অ্যানেসথেশিয়া বিভাগে কনসালট্যান্ট ছিলেন।

ইসলামী ব্যাংক হাসপাতালের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা এএসএম জাফর উল্লাহ জানান, হাসপাতালে একজন রোগী দেখতে গিয়ে তিনি কোভিড ১৯-এ আক্রান্ত হন। টেস্টে পজিটিভ আসায় কয়েক দিন আগে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

ডা. শাখাওয়াতের ভগ্নিপতি সাইফুর রহমান জানান, কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়লে ২৯ মে বাড্ডার এএমজেড হাসপাতালে ভর্তি করা হয় শাখাওয়াতকে। সেদিন থেকেই তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ছিলেন।

অবস্থার অবনতি হলে ৩ মে তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। আজ সকালে তার মৃত্যু হয়।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিস-এফডিএসআরের তথ্যানুযায়ী, সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২১ চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আরও ৫ চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত