সিলেটে দুটি বেসরকারি হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা দেয়া হবে

  সিলেট ব্যুরো ০৮ জুন ২০২০, ২২:২৮:৪৬ | অনলাইন সংস্করণ

সিলেটের দুইটি বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা দেয়া হবে। সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল ও মাউন্ট এডোরা হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীরা চিকিৎসা নিতে পারবেন।

এখন থেকে আর কোনো রোগীকে সিলেটের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক থেকে চিকিৎসা ছাড়া ফিরিয়ে দেয়া হবে না বলে জানিয়েছেন হাসপাতাল মালিক সমিতির নেতারা।

সোমবার নগরীর দরগাহ গেট এলাকায় সিলেট প্রাইভেট হসপিটাল ওনার্স অ্যাসোসিয়েশন আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এমন ঘোষণা দেন।

গত সপ্তাহে সিলেটে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক ঘুরে চিকিৎসা না পেয়ে অন্তত চারজনের মৃত্যু হয়। এ নিয়ে সমালোচনার মুখে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় তিনজন রোগীর অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে নেতৃবৃন্দ শোক প্রকাশ করে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট প্রাইভেট হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. নাসিম আহমদ। উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ডা. মো. আজিজুর রহমান রোমান, কোষাধ্যক্ষ জাকির আহমদ চৌধুরী ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ স্বাচিপ সিলেটের কোভিট-১৯ চিকিৎসা টিমের আহ্বায়ক ডা. মুজিবুল হক।

এছাড়া এই দুটি হাসপাতাল ব্যতীত অন্য কোনো বেসরকারি হাসপাতালে এসব রোগী গেলে তাদেরকে আইসোলেশন সেন্টারে রেখে অক্সিজেন ও জরুরি ওষুধপত্রসহ সার্বিক সহযোগিতার মাধ্যমে কোভিড-১৯ হাসপাতালে প্রেরণ করা হবে। ঝুঁকিপূর্ণ থাকায় স্বাস্থ্যকর্মীদের উচ্চ বেতন, সুরক্ষা সামগ্রী ও অন্যান্য সুবিধা নিশ্চিত করতে হয় বলে বেসরকারি পর্যায়ে কোভিড-১৯ চিকিৎসা ব্যয়বহুল। এ জন্য সরকারি সুবিধাপ্রাপ্ত হাসপাতালে চিকিৎসা নেয়ার জন্য আহ্বান করা হয়। একই সঙ্গে কোভিড মোকাবেলায় কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রণোদনা ও সুরক্ষা সামগ্রী সরবরাহ করার জন্য সরকারের বিশেষ সহযোগিতা কামনা করেন নেতৃবৃন্দ।

এদিকে সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছেন ৭০ জনের। এর মধ্যে সিলেট জেলায় ৩৬ জন ও সুনামগঞ্জ জেলায় ৩৪ জন রয়েছেন। রোববার সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার ৩৬ জন শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

তিনি জানান, হাসপাতালের ল্যাবে রোববার ১৮৭টি নমুনা পরীক্ষা করা হলে ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২০ জন, জকিগঞ্জের ১১ জন, বিয়ানীবাজারের চারজন এবং ওসমানীনগরের একজন রয়েছেন।

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের ৩৪ জনের করোনা শনাক্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, রোববার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হলে ৩৪ জনের করোনা শনাক্ত হয়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত