দর্শনা রেলবন্দর দিয়ে ঢুকল ভারতীয় পেঁয়াজের বড় চালান

  দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি ০৯ জুন ২০২০, ০০:২৫:৩৪ | অনলাইন সংস্করণ

করোনা প্রাদুর্ভাবে দেশে পেঁয়াজ সংকট রোধে এবার বেশ আগে ভাগেই ভারত থেকে পেঁয়াজ আসতে শুরু করেছে বাংলাদেশে। ফলে এই বছর সংকট নাও হতে পারে নিত্য-পণ্যটির।

সোমবার দুপুর ১২টার দিকে ভারতের গেদে সীমান্ত দিয়ে বাংলাদেশের দর্শনা রেল বন্দরে এক হাজার ৬০০ মেট্রিক টন পেঁয়াজের বড় একটি চালান রেলযোগে ঢুকল দর্শনায়। যশোরের আমদানিকারক ‘মেসার্স আহাদ আয়রন স্টোর’ মহারাষ্ট্রের নাসিক থেকে এই চালানটি এনেছে।

আমদানিকারী প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী এজাজ উদ্দিন টিপু জানিয়েছেন, পেঁয়াজ আনার জন্য গত মাসের ১৯ তারিখে তিনি এলসি খোলেন। ৪১টি ওয়াগনভর্তি ট্রেনটি মহারাষ্ট্র থেকে পশ্চিমবঙ্গের গেদে এসে পৌঁছায় রোববার। সোমবার সকালে বাংলাদেশের ইঞ্জিন গিয়ে গেদে থেকে ট্রেনটি দর্শনা স্টেশনে আনার পর পেঁয়াজ আনলোড করা হচ্ছে।

আমদানিকারক টিপু আরও বলছেন, তার পেঁয়াজ বাজারে ঢুকলে দাম আরও কমবে।

যশোরের পেঁয়াজ ব্যবসায়ী স্বপন সাহা জানান, খুচরা বাজারে দেশি পেঁয়াজের দাম এখনো প্রকারভেদে ৪০ থেকে ৪৫ টাকা। ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ২২ থেকে ৩০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে।

আমদানি করা এই পেঁয়াজ আজ-কালের মধ্যেই দর্শনার গুদাম থেকে পাইকাররা নিতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্ট যমুনা ট্রেডিং কর্পোরেশনের স্বত্বাধিকারী এনামুল হক।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত