উখিয়ায় করোনায় আরও ২ রোহিঙ্গার মৃত্যু

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ০৯ জুন ২০২০, ২১:০৪:৫৮ | অনলাইন সংস্করণ

কক্সবাজারের আশ্রয়শিবিরে করোনায় আক্রান্ত হয়ে আরও দুই রোহিঙ্গা শরণার্থীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে তাদের মৃত্যু হলেও গণমাধ্যমকে জানানো হয় মঙ্গলবার বিকালে।

মৃত দু'জন উখিয়ার লম্বাশিয়া ও জুমশিয়া শিবিরের বাসিন্দা। তাদের মৃত্যুর খবরে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক ও উদ্বেগ-উৎকণ্ঠা।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. সামছুদ্দোজা বলেন, করোনা আক্রান্ত হয়েই দুই শরণার্থীর মৃত্যু হয়েছে। এ নিয়ে আশ্রয়শিবিরে করোনায় তিন রোহিঙ্গার মৃত্যু হল। মৃত দু'জনকেও স্বাস্থ্যবিধি অনুসরণ করেই আশ্রয়শিবিরের কবরস্থানে দাফন করা হয়েছে। তাদের একজনের বয়স ৫৮ ও অপরজনের ৭০ বছর।

এর আগে গত ৩০ মে রাতে উখিয়ার কুতুপালং শিবিরে প্রথম ৭০ বছর বয়সী এক রোহিঙ্গা শরণার্থীর মৃত্যু হয়। তার মৃত্যুর খবরও গণমাধ্যমকে জানানো হয় দুইদিন পর।

বর্তমানে করোনা আক্রান্ত শরণার্থীর সংখ্যা ৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন দুজন। অপর ৩০ জন শরণার্থী আশ্রয়শিবিরের বিভিন্ন আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছেন।

আরআরআরসি কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী আবু তোহা এম আর এইচ ভূঁইয়া যুগান্তরকে বলেন, মৃত দুইজন ব্যক্তির মধ্যে একজনের নমুনা সংগ্রহ করা হয় ৭ জুন, আরেক জনের ৮ জুন। তবে আমাদের হাতে দু'জনের রিপোর্ট আসে ৯ জুন। এই দুইজন করোনা পজেটিভ ছিল।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ রোধে উখিয়ার চারটি আশ্রয়শিবিরে অন্তত ১৫ হাজার রোহিঙ্গাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে আনা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত