শ্রমিকদের জন্য ৬টি চার্টার্ড বিমান ভাড়া করলেন অমিতাভ

  বিনোদন ডেস্ক ১০ জুন ২০২০, ১৭:২৪:২৮ | অনলাইন সংস্করণ

অমিতাভ বচ্চন। ফাইল ছবি

কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে লকডাউনে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের বাড়িতে ফেরাতে উদ্যোগী হয়েছেন অমিতাভ বচ্চন। তাদের জন্য ৬টি বিমান ভাড়া করেছেন বলিউড বাদশাহ।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ জানায়, মুম্বাই থেকে ১ হাজার শ্রমিককে বাড়িতে ফেরত পাঠাচ্ছেন অমিতাভ। একাধিক গন্তব্যে তাদের নিয়ে রওনা দিচ্ছে ৬টি চাটার্ড বিমান।

মুম্বাই থেকে উত্তরপ্রদেশের দিকে ইতিমধ্যেই রওনা দিয়েছে ইন্ডিগোর এ-৩২০ এয়ারবাস। ওই বিমানে রয়েছেন ১৮০ জন অভিবাসী শ্রমিক। এরপর আরও ৫টি বিমান বিভিন্ন গন্তব্যে যাবে।

অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর রাজেশ যাদব জানান, শ্রমিকদের বাড়িতে পৌঁছে দিতে যাতে কোনো অসুবিধা না হয়, তার জন্য নিজেই সব দেখাশোনা করছেন বিগ বি।

অনেকটা বাধ্য হয়েই ৬টি বিমানের ব্যবস্থা করেন অমিতাভ। কারণ, এর আগে শ্রমিকদের জন্য ট্রেনে যাতায়াতের পদক্ষেপ নিলেও বিভিন্ন সমস্যা দেখা দেয়।

ইন্ডিয়া টিভির প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারি ও লকডাউনের কারণে ভারতে বহু মানুষ চাকরি ও উপার্জন হারিয়েছেন। বিশেষ করে অভিবাসী ও দিনমজুররা কঠিন সময় পার করছেন। লকডাউনের কারণে তাদের আয়ের পথ রুদ্ধ। আবার বাড়িতে ফেরারও সামর্থ্য নেই। এ কঠিন পরিস্থিতিতে বলিউড তারকারা তাদের সাধ্যমতো সাহায্যের হাত বাড়াচ্ছেন। অভিনেতা সোনু সুদ এরই মধ্যে অসংখ্য অভিবাসীকে বাড়ি ফেরার ব্যবস্থা করেছেন। পিছিয়ে নেই অমিতাভ বচ্চনও।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিগ বচ্চন ১ হাজার শ্রমিককে সাহায্য করছেন। পশ্চিমবঙ্গ, বিহার, তামিলনাড়ুসহ বেশ কিছু রাজ্যে আটকেপড়া অভিবাসী শ্রমিকদের বাড়ি ফিরতে সাহায্য করছেন তিনি।

এর আগে গত ২৮ মার্চ থেকে হাজি আলি ট্রাস্ট ও পীর মখদুম ট্রাস্টের মাধ্যমে প্রতিদিন সাড়ে চার হাজার খাবারের প্যাকেট সরবরাহ করেন অমিতাভ বচ্চন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত