নরসিংদীতে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল

  নরসিংদী প্রতিনিধি ১৫ জুন ২০২০, ০০:৪৬:২৪ | অনলাইন সংস্করণ

নরসিংদীতে দিন দিন বেড়েই চলছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় করোনাভাইরাস সংক্রমণের ৬৭তম দিনে আক্রান্ত সংখ্যা হাজার ছাড়াল।

এ নিয়ে আক্রান্ত হয়েছে মোট ১ হাজার ৩১ জন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৯ জন। রোববার দুপুরে নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত রোববার করোনাভাইরাসে সংক্রমিত সন্দেহে ১০৭ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। পরে সোমবার রাজধানীর মহাখালীর ইন্সটিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার রাতে সে সব নমুনার মধ্যে নতুন আরও ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৩ জন সদর উপজেলার, ৭ জন পলাশ উপজেলার, ৬ জন মনোহরদী উপজেলার ও ৫ জন শিবপুর উপজেলার।

শনিবার বিকালে জেলা কোভিড হাসপাতালের আইসোলেশনে থাকা ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আর বাড়িতে আইসোলশেন থাকা ২৪ জনের ফলাফল পরপর দুইবার নেগেটিভ আসায় তাদের ও সুস্থতার ছাড়পত্র দেয়া হয়েছে। এ নিয়ে ২৪ ঘণ্টায় ২৯ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহীম টিটন বলেন, শনিবার পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ৫ হাজার ৫৬০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৮৩৮ জনের রেজাল্ট পাওয়া গেছে। তাদের মধ্যে ১ হাজার ৩১ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে।

তিনি জানান, জেলায় সংক্রমিতদের মধ্যে সদর উপজেলায় ৭১৫ জন, রায়পুরাতে ৬৫ জন, শিবপুরে ৭২ জন, বেলাবোতে ৫৪ জন, পলাশে ৯১ জন ও মনোহরদীতে ৩৪ জন। এদের মধ্যে সুস্থ হয়েছে ৩৫০ জন, আক্রান্ত ৪০ জন হাসপাতালে আইসোলেশনে আছেন, আর ৬২৬ জন আইসোলেশনে আছেন বাড়িতে।

এখন পর্যন্ত জেলায় মারা গেছেন মোট ১৫ জন। এর মধ্যে নরসিংদী সদরে ৯ জন, পলাশে ১ জন, রায়পুরায় ২ জন, মনোহরদীতে ১ জন ও বেলাব উপজেলায় ২ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত