করোনায় প্রাণ হারালেন এনাম মেডিকেলের চিকিৎসক

  সাভার প্রতিনিধি ১৮ জুন ২০২০, ১৬:৩৫:২৪ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডায়বেটোলজিস্ট ও অ্যান্ডোক্রাইনোলজিস্ট মো. রফিকুল হায়দার (৫০)। বুধবার রাতে তার মৃত্যু হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে রোববার তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। পরদিন তার রিপোর্টে দেখা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এরপর মিরপুরের পল্লবীর বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। বুধবার রাতে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের সেচ্ছাসেবকদের মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

ডা. রফিকুল হায়দারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন। দীর্ঘদিন ধরেই তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কমর্রত ছিলেন।

আরও পড়ুন: করোনায় ঝরে গেল আরও দুই চিকিৎসক

ঘটনাপ্রবাহ : করোনায় চিকিৎসকের মৃত্যু

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত