মাদারীপুরে করোনা টেস্টে লাগবে জাতীয় পরিচয়পত্র

  টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি ১৯ জুন ২০২০, ২১:৩৬:০৮ | অনলাইন সংস্করণ

মাদারীপুর সদর হাসপাতাল, শিবচর, রাজৈর ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস টেস্টের জন্য নমুনা দিতে হলে নমুনা প্রদানকারীর জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ লাগবে।

শুক্রবার থেকে নমুনা দিতে আসা ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনার জন্য অনুরোধ জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জেলা স্বাস্থ্য বিভাগের ফেসবুক পেইজেও দেয়া হয়েছে।

জানা গেছে, কয়েকদিন আগে মাদারীপুর শহরের পাকদি এলাকায় সিদ্দিক নামে একব্যক্তি করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা না দিলেও তার মোবাইলে করোনা পজিটিভ হয়েছে জানিয়ে এসএমএস আসে। প্রশাসনের লোকজনও সিদ্দিককে খুঁজতে থাকে।

পরে জানা যায় সিদ্দিকের মোবাইল দিয়ে অন্য কেউ করোনা টেস্ট করিয়েছে। এ কারণে প্রকৃত আক্রান্ত ব্যক্তিকে খুঁজে পাওয়া যায়নি। এ সংক্রান্ত একটি সংবাদ ১৮ জুন বৃহস্পতিবার দৈনিক যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত হলে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা পরীক্ষার জন্য জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের ফটোকপি সঙ্গে আনার বিষয়টি বাধ্যতামূলক করে।

শুক্রবার বিকালে মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম জানান, করোনা বর্তমানে খুবই স্পর্শকাতর একটি বিষয়। কয়েকদিন পূর্বে একব্যক্তি করোনা টেস্ট দিয়ে ভুল মোবাইল নাম্বার দিয়ে যান। এ নিয়ে আমাদের অনেক সমস্যা হয়েছে। আমরা করোনা পজিটিভ প্রকৃত ব্যক্তিকে খুঁজে পায়নি।

তিনি বলেন, অনেকে আবার ভুল ঠিকানা প্রদান করেন। আগামীতে যাতে এরকম কেউ না করতে পারে সে জন্য এখন থেকে করোনা টেস্টের জন্য নমুনা দিতে হলে নমুনা প্রদানকারীকে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের ফটোকপি সঙ্গে আনতে হবে। কেউ সঙ্গে না নিয়ে আসলে আমরা টেস্ট নেব না।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত