আরও ৫ জেলায় রেড জোন, ২১ দিনের ছুটি ঘোষণা

  যুগান্তর রিপোর্ট ২৩ জুন ২০২০, ১৪:০৯:৩৬ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের অধিক সংক্রমণের কারণে দেশের আরও ৫টি জেলার বিভিন্ন এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে। রেড জোন এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
জেলাগুলো হচ্ছে- ফরিদপুর, মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী ও কুষ্টিয়া। এসব জেলার রেড জোন এলাকায় সাধারণ ছুটি থাকবে। এ নিয়ে সংক্রমণের ঝুঁকিপূর্ণ মোট ১৫ জেলা রেড জোনের আওতায় এল।
এর আগে রোববার ১০ জেলার বিভিন্ন এলাকাকে রেড জোন ঘোষণা করে এসব এলাকায় সাধারণ ছুটি দেয়া হয়।
সোমবার জারি করা প্রজ্ঞাপনে রেড জোন ঘোষিত এলাকায় অবস্থিত সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে। জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির আওতাবহির্ভূত থাকবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। কোন কোন রেড জোনে ২১ দিন সাধারণ ছুটি থাকবে আদেশে তাও নির্ধারণ করে দেয়া হয়েছে।
যেসব এলাকায় সাধারণ ছুটি থাকবে সেগুলো হল- ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার সব ওয়ার্ড এলাকাসমূহ। ২৩ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ছুটি থাকবে। মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ পৌরসভার উত্তর সেওতা, গঙ্গাধর পট্টি ও পশ্চিম দাশড়া এলাকা। পাশাপাশি সাটুরিয়া উপজেলার সাটুরিয়া ও ধানকোড়া ইউনিয়ন।
এছাড়া সিংগাইর উপজেলার সিঙ্গাইর পৌরসভা ও জয়মন্টপ ইউনিয়ন। ২৩ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত ছুটি থাকবে। ব্রাক্ষণবাড়িয়া জেলার ব্রাক্ষণবাড়িয়া পৌরসভার ৪নং ওয়ার্ডের পাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া এবং ৮নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকা। পাশাপাশি নবীনগর পৌরসভার ২নং ওয়ার্ডের হাসপাতাল পাড়া ও পশ্চিম পাড়া, ৩নং ওয়ার্ডের টিএনটি পাড়া, ৪নং ওয়ার্ডের হাপাতাল পাড়া ও কলেজপাড়া এবং ৮নং ওয়ার্ডের ভোলাচং দাসপাড়া এলাকা।
এছাড়া কসবা পৌরসভার ৪নং ওয়ার্ডের আড়াইবাড়ি, ৫নং ওয়ার্ডের শীতলপাড়া এবং ৭নং ওয়ার্ডের সাহাপাড়া এলাকা ২৩ জুন থেকে ৪ জুলাই ছুটি থাকবে। নরসিংদীর মাধবদী পৌরসভার ৪ ও ৫নং ওয়ার্ড (উত্তর বিরামপুর ও দক্ষিণ বিরামপুর) এলাকা ২৩ জুন থেকে ২ জুলাই ছুটি থাকবে। কুষ্টিয়া জেলার কুষ্টিয়া পৌরসভার ১, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৫, ১৮ ও ২০নং ওয়ার্ড এলাকা, ভেড়ামারা উপজেলার বাহিরচর ও চাঁদগ্রাম ইউনিয়ন এবং ভেড়ামারা পৌরসভার ১,২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড এলাকায় ২৩ জুন থেকে ৭ জুলাই ছুটি থাকবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত