যশোরে উপসর্গে মৃত দুইজন করোনায় আক্রান্ত ছিলেন

  যশোর ব্যুরো ২৪ জুন ২০২০, ২৩:৩৮:৪২ | অনলাইন সংস্করণ

যশোরে করোনা উপসর্গ নিয়ে সোমবার মারা যাওয়া দুইজন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। বুধবার তাদের রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল পাঁচজন।

মৃত ব্যক্তিরা হলেন সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের মৃত কেরামত আলীর ছেলে ওহাব আলী (৭০) ও শার্শা উপজেলার বেনাপোল ইউনিয়নের নারায়ণপুর গ্রামের বাসিন্দা জাকির হোসেন (৫০)। সোমবার করোনা উপসর্গ নিয়ে তাদের মৃত্যু হয়।

বুধবার যবিপ্রবি জিনোম সেন্টারে ১৩৮ জন ও খুলনা মেডিকেল কলেজের ৮ জনসহ মোট ১৪৬ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৪৬ জনের করোনা পজিটিভ এসেছে। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪১১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৪৪ জন। বর্তমানে জেলায় মোট ২৬৫ জন করোনা রোগী আছেন। তাদের মধ্যে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন। বাকি ২৫৪ জন বাড়িতে চিকিৎসাধীন।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আরিফ আহমেদ ও শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইউসুফ আলী জানান, বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ১৪৬টি নমুনার ফলাফল ঘোষণা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে ওহাব আলী ও জাকির হোসেন করোনা উপসর্গে মৃত দুই ব্যক্তির করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

গত ২২ জুন জাকির হোসেনের শরীরে করোনার উপসর্গ নিয়ে নিজ বাড়িতে মারা যান। একই দিন ভোর বেলায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। খবর পেয়ে শার্শা উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা জাকির হোসেনের বাড়ি থেকে এবং সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন ওহাব আলীর নমুনা হাসপাতাল থেকে সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠালে তাদের রিপোর্ট পজিটিভ আসে। করোনায় সংক্রমিত মৃত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত