যুক্তরাষ্ট্রের ১৬ রাজ্যে ফের কড়া বিধিনিষেধ

  অনলাইন ডেস্ক ৩০ জুন ২০২০, ২০:২২:০৪ | অনলাইন সংস্করণ

লকডাউনে আরিজোনা রাজ্য। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ বাড়তে থাকায় ১৬ রাজ্যে ফের কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে।

মঙ্গলবার বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রে করোনা এমনভাবে বাড়ছে যে, ১৬ রাজ্যে লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত হওয়ার পর তা থেকে সরে আসতে হয়েছে। সর্বশেষ এ তালিকায় আরিজোনার নাম এসেছে।

আরিজোনার প্রশাসন এর আগে বিধিনিষেধ শিথিল করে অর্থনৈতিক কর্মকাণ্ড খুলে দেয়ার কথা জানালেও, সেখানে মাত্র একদিনে ৩ হাজার ৮৫৮ জন করোনাভাইরাস সংক্রমিত হবার পর তারা ‘ইউ-টার্ন’ নিয়েছেন।

রাজ্যের গভর্নর নতুন আদেশ দিয়েছেন যে, জুলাইয়ের ২৭ তারিখ পর্যন্ত সব বার, নাইটক্লাব, জিম, সিনেমা এবং ওয়াটার পার্ক বন্ধ রাখা হবে।

এর আগে টেক্সাস, ফ্লোরিডা, কানসাস, ওরেগন, ও নিউ জার্সিসহ বেশকটি রাজ্য কোভিড সংক্রমণ বেড়ে যাবার পর নতুন করে বিধিনিষেধ আরোপ করে।

করোনার হিসাব রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারস জানায়, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৮৩ হাজার ৯০৮ জন। আর এতে সংক্রমিত হয়ে মারা গেছেন এক লাখ ২৮ হাজার ৮২৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ লাখ ২২ হাজার ৫৯৮ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত