লোকজন কাছে না থাকলে মাস্ক পরার যুক্তি নেই: ট্রাম্প

  অনলাইন ডেস্ক ০২ জুলাই ২০২০, ১১:০৬:৫২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, লোকজনের সঙ্গে কোনো কঠিন পরিস্থিতিতে পড়লে তিনি ফেস মাস্ক পরবেন। তবে মাস্ক না পরলে তার কোনো সমস্যা হয় না।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, করোনাভাইরাসের মহামারীর মধ্যে ট্রাম্পকে এখন পর্যন্ত মাস্ক পরতে দেখা যায়নি।

এই সংক্রামক নাই হয়ে যাবে বলেই মনে করেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট। ফক্স বিজনেসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, যদি আমি লোকজনের সঙ্গে কঠিন পরিস্থিতিতে পড়ে যাই, তখন অবশ্যই মাস্ক পরব।

‘কিন্তু সচরাচর আমি তেমন অবস্থানে নেই।’ হোয়াইট হাউসে যারা কোভিড-১৯ পজিটিভ হয়েছিল, তার সংস্পর্শে আসার আগেই তারা সংক্রমিত হয়েছিলেন বলে তিনি দাবি করেন।

ট্রাম্প বলেন, আমি মাস্কের পক্ষে, আমি মনে করি মাস্ক পরা ভালো।

কাজেই প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার রোধে দেশজুড়ে ‘মুখঢাকা’ ব্যবহারের দরকার আছে কিনা, তা নিয়ে তার সন্দেহ আছে।

তিনি জানান, দেশে বহু জায়গা আছে, যেখানে লোকজন দীর্ঘ দূরত্ব বজায় রেখেই চলতে পারেন। আমি মনে করি, আমরা করোনাভাইরাসকে ভালোই নিয়ন্ত্রণে নিতে যাচ্ছি। কোনো এক সময় ভাইরাসটি নাই হয়ে যাবে। এটি আমার আশা।

করোনা নাই হয়ে যাবে এমনটি তিনি বিশ্বাস করেন কিনা জানতে চাইলে ট্রাম্প বলেন, আমি তাই মনে করি। হ্যাঁ, আমি নিশ্চিত। শিগগিরই আমরা টিকা উদ্ভাবনে সক্ষম হব বলে মনে করি।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত