বানারীপাড়ায় মাস্ক না পরায় ৯৪৮৩৫ টাকা জরিমানা

  বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি ০২ জুলাই ২০২০, ২৩:০৫:২২ | অনলাইন সংস্করণ

বরিশালের বানারীপাড়ায় ১১৮ ব্যক্তি প্রতিষ্ঠানকে ৯৪ হাজার ৮৩৫ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। করোনা প্রতিরোধে লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া ব্যক্তিরা মুখে মাস্ক না পরায় ও ব্যবসায়ীরা মানহীন হ্যান্ড স্যানিটাইজারসহ বেশি দামে খাদ্যদ্রব্য বিক্রি করায় এ জরিমানা করা হয়।

করোনা প্রতিরোধে ১৪ মার্চ থেকে এলাকায় লকডাউন ঘোষণা করার পর প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ ও সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাসের নেতৃত্বে বানারীপাড়া পৌরসভাসহ বন্দরবাজারে পৃথকভাবে ২০টি ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ যুগান্তরকে বলেন, করোনা প্রতিরোধে লকডাউন ঘোষণার পর থেকে আমরা বানারীপাড়ায় সাধারণ মানুষের মাঝে ফ্রি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করি। পাশাপাশি এলাকায় মাইকিংসহ বিভিন্নভাবে গণসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালিয়েছি। এর পরও যারা মুখে মাস্ক ছাড়া বাইরে বের হয়েছেন এবং সরকারি নির্দেশনা অমান্য করে বাজারে অবৈধ মানহীন হ্যান্ড স্যানিটাইজারসহ বেশি দামে খাদ্যদ্রব্য বিক্রি করেছেন তাদের জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, আমি গত সাড়ে তিন মাসে ৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪৮ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছি। এছাড়া সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস ১২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪৬ হাজার ২৩৫ টাকা জরিমানা আদায় করেছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত