বিচারকসহ ১৪ জনের করোনা পজিটিভ, আদালত কার্যক্রম স্থগিত

  হবিগঞ্জ প্রতিনিধি ০৩ জুলাই ২০২০, ২০:৩৭:৪৫ | অনলাইন সংস্করণ

হবিগঞ্জে একজন বিচারকসহ ১৪ কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হওয়ায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্বাভাবিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

শুক্রবার থেকে আগামী ১১ জুলাই পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া কামাল বৃহস্পতিবার এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল হাসান শরীফ জানান, আদালতের স্বাভাবিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। তবে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। অফিসে মানুষের যাতায়াত বন্ধ থাকবে। অনেকটা সাধারণ ছুটির মতোই। একজন বিচারকসহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হওয়ায় এ আদেশ দেয়া হয়েছে।

আদেশে উল্লেখ করা হয়, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচার শাখার ১৪ জুনের নির্দেশনার প্রেক্ষিতে গত ২৩, ২৪ ও ২৫ জুন হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সব বিচার বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। এর মধ্যে একজন বিচার বিভাগীয় কর্মকর্তা ও ১৩ জন বিচার বিভাগীয় কর্মচারীর কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। যা মোট কর্মকর্তা-কর্মচারীর ২০ শতাংশ।

ইতিমধ্যে আক্রান্তদের সংস্পর্শে এসেছেন সব বিচার বিভাগীয় কর্মকর্তাসহ প্রায় ৩৫ জন সহায়ক কর্মচারী। এ ছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৬ জন বিচার বিভাগীয় কর্মকর্তাসহ বেশ কয়েকজন কর্মচারী হবিগঞ্জ পৌরসভার লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাস করেন। এ বিষয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের সঙ্গে পরামর্শ করলে তিনি উল্লেখিত সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখার পরামর্শ দেন। এমতাবস্থায় ম্যাজিস্ট্রেসির স্বাভাবিক কার্যক্রম চলমান রাখা সম্ভব হচ্ছে না।

আদেশে উল্লেখ করা হয়, আক্রান্ত ব্যক্তিদের সরাসরি সংস্পর্শে যারা এসেছেন এবং যাদের উপসর্গ বিদ্যমান আছে তাদের কোভিড-১৯ পরীক্ষার জন্য দ্বিতীয় দফায় শুক্রবার পুনরায় নমুনা নেয়া হয়। এ অবস্থায় কোভিড-১৯-এর বিস্তার রোধকল্পে ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত আজমিরীগঞ্জ চৌকি আদালতসহ ম্যাজিস্ট্রেসির নিয়মিত স্বাভাবিক কার্যক্রম স্থগিত করা হল। দ্বিতীয় দফায় রিপোর্ট প্রাপ্তিসাপেক্ষে আগামী ১১ জুলাই আদালতের পরবর্তী কার্যক্রম বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হবে।

একই সঙ্গে উল্লেখিত সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখে ও কঠোর স্বাস্থ্যবিধি মেনে ৫ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে জেনারেল ফাইল নিষ্পত্তি করার দায়িত্ব দেয়া হয়। এ বিষয়ে আইনজীবীগণের সহযোগিতাও কামনা করা হয়েছে আদেশে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত