রাজশাহী বিভাগে করোনায় একদিনে ৭ জনের মৃত্যু

  রাজশাহী ব্যুরো ০৪ জুলাই ২০২০, ২০:৩০:৩৪ | অনলাইন সংস্করণ

রাজশাহী বিভাগে একদিনেই করোনাভাইরাসে আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার তারা মারা যান। এ দিন বিভাগে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২১৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ জন।

শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মারা যাওয়া ৭ জনের মধ্যে ৬ জনেরই বাড়ি বগুড়া। আর ১ জনের বাড়ি রাজশাহী।

স্বাস্থ্য বিভাগের হিসাবে বগুড়ায় এ নিয়ে ৬০ জনের মৃত্যু হল। গোটা বিভাগে মৃত্যুর সংখ্যা ৯৪ জন। বাকি জেলাগুলোর মধ্যে রাজশাহীতে ১০, নওগাঁয় ৭, নাটোরে ১, সিরাজগঞ্জে ৮ এবং পাবনায় ৮ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার নতুন শনাক্ত ২১৬ জনের মধ্যে ৭৯ জনই রাজশাহীর বাসিন্দা। এ ছাড়া এ দিন নওগাঁয় ২, জয়পুরহাটের ২২, বগুড়ার ৪৭ এবং সিরাজগঞ্জের ৬৬ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

পুরো বিভাগে এখন আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৫৮৯ জন। এর মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৩ হাজার ২৪৬ জন শনাক্ত হয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা রাজশাহীতে ৯৮৯ জন। চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৫৪২ জন, নাটোরে ২১৫ জন, জয়পুরহাটে ৪৫১ জন, সিরাজগঞ্জে ৫৯৭ জন এবং পাবনায় ৪৪৮ জন শনাক্ত হয়েছেন। বিভাগে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন।

এর মধ্যে শুক্রবার করোনামুক্ত হয়েছেন ১৭ জন। এদের মধ্যে ১৫ জন বগুড়ার বাসিন্দা। বাকি ২ জন পাবনা ও সিরাজগঞ্জের বাসিন্দা।

বিভাগের মধ্যে এ পর্যন্ত রাজশাহীতে ১৪৫, চাঁপাইনবাবগঞ্জে ৬১, নওগাঁয় ৩০৫, নাটোরে ৬৬, জয়পুরহাটে ১৫১, বগুড়ায় ৮৬০, সিরাজগঞ্জে ৬৬ এবং পাবনায় ১৪২ জন করোনা জয় করেছেন। গোটা বিভাগে এখনও হাসপাতালে আছেন ৫৯৭ জন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত