ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪ হাজার

  অনলাইন ডেস্ক ০৫ জুলাই ২০২০, ১৩:১২:১৭ | অনলাইন সংস্করণ

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৮৫০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।


ভারতে একদিনে আক্রান্তের সংখ্যায় এটি একটি রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হলো ৬ লাখ ৭৩ হাজার ১৬৫ জন। খবর এনডিটিভি ও আনন্দবাজারের।


গত সপ্তাহে যেখানে ২৪ ঘণ্টায় বেড়েছিল ১৮ থেকে ২০ হাজারের মতো। সেটিই গত দুদিন ধরে ২২-২৪ হাজার ছুঁয়ে ফেলেছে। ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে কোভিড-১৯ রোগীর সংখ্যা।


আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি ভারতে করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৬১৩ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে দেশে মোট মৃত্যু হলো ১৯ হাজার ২৬৮ জনের।


এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮ হাজার ৬৭১ জনের। রাজধানী দিল্লিতে ধারাবাহিকভাবে বেড়ে মৃত্যু সংখ্যা রোববার তিন হাজার ছাড়াল।


তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গেছে ১ হাজার ৯২৫ জন। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিকভাবে বাড়ছে করোনায় প্রাণহানি। দক্ষিণের এই রাজ্যে মোট মারা গেছে এক হাজার ৪৫০ জন।

এ ছাড়া উত্তরপ্রদেশ (৭৭৩), পশ্চিমবঙ্গ (৭৩৬) ও মধ্যপ্রদেশে (৫৯৮) মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪৮৭), কর্নাটক (৩৫৩), তেলেঙ্গানা (২৮৮), হরিয়ানা (২৬০), অন্ধ্রপ্রদেশ (২১৮), পাঞ্জাব (১৬২) এবং জম্মু ও কাশ্মীরেও (১২৭) বেড়েছে কোভিড-১৯ রোগীর সংখ্যা।


ভারতে মোট আক্রান্তের অর্ধেকেরও বেশি সুস্থ হয়ে উঠেছেন। রোববার পর্যন্ত সুস্থ হওয়া রোগীর সংখ্যা চার লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮৫৬ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট চার লাখ ৯ হাজার ৮৩ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত