ফরিদপুর নৌবন্দর দখল চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

  ফরিদপুর ব্যুরো ০৫ জুলাই ২০২০, ২২:৫৫:০৪ | অনলাইন সংস্করণ

ফরিদপুর নৌবন্দরের ইজারাদারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে অবৈধ প্রক্রিয়ায় নৌবন্দরের দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। রোববার দুপুর দেড়টার দিকে শহরের লক্ষ্মীপুর স্টেশন রোডে ব্যবসায়িক কার্যালয়ে এ অভিযোগ করেন ওই নৌবন্দরের ইজারাদার কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আলাউদ্দিন ট্রেডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) অসীম কুমার কর্মকার। ফরিদপুর নৌবন্দরের ইজারাদার প্রতিষ্ঠান রিয়াজ কর্পোরেশন এই আলাউদ্দিন ট্রেডিংয়ের সহযোগী প্রতিষ্ঠান।

অসীম কুমার কর্মকার সংবাদ সম্মেলনে জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) হতে ৫০ লাখ টাকার বিনিময়ে ২০২০-২১ অর্থবছরের জন্য এই বন্দরের ইজারা নিয়েছে রিয়াজ কর্পোরেশন। কিন্তু একটি মহল বৈধ প্রক্রিয়ায় এই নৌবন্দরের ইজারা পেতে ব্যর্থ হয়ে নানাভাবে আলাউদ্দিন ট্রেডিংয়ের স্বত্বাধিকারী সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

ফরিদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সিদ্দিকুর রহমান আলাউদ্দিন ট্রেডিংসহ আরও কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। এ ছাড়া তিনি নানা সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান পরিচালনায় সম্পৃক্ত।

সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনীত এ সব অপপ্রচারের তীব্র নিন্দা জানানো হয় এবং বিভ্রান্তির নিরসনে প্রশাসনের পক্ষ হতে বিষয়টির নিরপেক্ষ তদন্তের দাবি জানান।

সংবাদ সম্মেলনে ফরিদপুর জেলা সদরের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক পৌর কাউন্সিলর আবদুস সালাম লাল, রিয়াজ কর্পোরেশনের স্বত্বাধিকারী রিয়াজ আহম্মেদ শান্ত, স্থানীয় পৌর কাউন্সিলর শেখ আব্দুল জলিল, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত